HomeAutomobile80,000 দিয়েই কিনে ফেলুন এই মিনি বৈদ্যুতিক গাড়ি, বিস্তারিত জানলে এক্ষুণি শোরুমে...

80,000 দিয়েই কিনে ফেলুন এই মিনি বৈদ্যুতিক গাড়ি, বিস্তারিত জানলে এক্ষুণি শোরুমে ছুটবেন

সবচেয়ে সস্তার ইলেকট্রিক গাড়ির তকমা সহ ভারতের বাজারে সদ্য লঞ্চ হয়েছে MG Comet EV। ফলে সঙ্কটে পড়েছে এতদিন দেশের সর্বাধিক সাশ্রয়ী ইভি মডেল হিসেবে পরিচিত Tata Tiago EV। এছাড়া গাড়িটির প্রতিপক্ষের তালিকায় রয়েছে Citroen eC3। ক্রমশ শহরের রাস্তায় বেড়ে চলা যানজটের হাত থেকে ব্যবহারকারীকে কিছুটা পরিত্রান দিতে ছোট আকার-আকৃতি সহ এসেছে Comet EV। ফলে অল্প জায়গাতেই কাটানো যাবে গাড়িটি।

MG Comet EV লোনে কিনতে হলে ডাউনপেমেন্ট কত করতে হবে

এখন বিষয় হচ্ছে, গাড়িটি মাসিক কিস্তির বিকল্পে কেনার জন্য অনেকের মনেই নানান প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ব্যাঙ্ক বিশেষে গাড়ির জন্য প্রদেয় লোনের শতকরা হার ভিন্ন হয়ে থাকে। আবার লোন পরিশোধের সময়কাল ক্রেতাদের নিজেদের পছন্দ অনুযায়ী বেছে নেওয়ার সুযোগ দেওয়া হয়। এক্ষেত্রে তা ৫ বছর এবং সুদের হার ১০% ধরে আলোচনা করা হল।

এমজি কমেট ইভি গাড়িটি তিনটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – পেস, প্লে ও প্লাস। এদের অন-রোড প্রাইস যথাক্রমে ৮.৩২ লাখ টাকা, ৯.৬৬ লাখ টাকা ও ১০.৩৯ লাখ টাকা। পেস ট্রিমটি কিনতে হলে যদি ৮০,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে প্রতি মাসে ১৫,৯৭৬ টাকা ইএমআই গুণতে হবে।

অন্যদিকে, প্লাস ভ্যারিয়েন্টটি বাড়ি নিয়ে আসতে চাইলে ৯৭,০০০ টাকা এককালীন জমা করলে, মাস মাস ১৮,৪৭১ টাকা জমা করতে হবে। প্রিমিয়াম মডেলটি কেনার ইচ্ছে জাগলে ১.০৪ লক্ষ টাকা ডাউনপেমেন্ট করতে হবে। সেক্ষেত্রে ৫ বছর পর্যন্ত প্রতি মাসে ইএমআই বাবদ ১৯,৮৬০ টাকা দিলেই লোন পরিশোধ করা সম্ভব।

RELATED ARTICLES

Most Popular