HomeAutomobileMG Cloud EV: ফুল চার্জে যাবে 460 কিমি, পুজোর আগেই দেশে নতুন...

MG Cloud EV: ফুল চার্জে যাবে 460 কিমি, পুজোর আগেই দেশে নতুন ইলেকট্রিক গাড়ি

MG Cloud EV আগামী সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হবে। এটি সংস্থার সবচেয়ে দামি ও প্রিমিয়াম ইলেকট্রিক গাড়ি হতে চলেছে।

ভারতের মতো সম্ভাবনাময় গাড়ির বাজারে ইলেকট্রিক মডেলের বিক্রি ক্রমশ বেড়েই চলেছে। বাজার ধরতে বদ্ধপরিকর এমজি মোটর ইন্ডিয়া (MG Motor India) ভারতের আরও একটি নতুন বৈদ্যুতিক গাড়ি লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে। যার নাম MG Cloud EV। সেপ্টেম্বরের মাঝামাঝিতে দেশে পা রাখবে গাড়িটি। উল্লেখ্য, MG ZS EV ও MG Comet EV-এর পর এদেশে এটি তাদের তৃতীয় এবং সবচেয়ে দামি ইভি মডেল হিসেবে আসছে। ফলে বোঝাই যাচ্ছে, বিত্তশালী ক্রেতাদের লক্ষ্য করে MG Cloud EV আনছে কোম্পানি।

MG Cloud EV ভারতে লঞ্চ হবে সেপ্টেম্বরে

MG Cloud EV লম্বায় ৪.৩ মিটার। এটি একটি ক্রসওভার মাল্টিপারপাস ভেহিকেল (MPV)। ডিজাইনগত বৈশিষ্ট্য হিসেবে এতে রয়েছে এলইডি লাইটিং, ফ্লাশ ডোর হ্যান্ডেল এবং স্লিক রুফলাইন। লাক্সারি কেবিনে থাকতে পারে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা সিস্টেম, ডুয়েল ডিজিটাল স্ক্রিন, ক্লাইমেট কন্ট্রোল, কানেক্টেড কার টেকনোলজি, লেভেল ২ অ্যাডাস এবং সানরুফ যুক্ত পাওয়ার্ড সিট।

স্পেসিফিকেশনের কথা বললে, এমজি ক্লাউড ইভি মডেলে ৫০.৬ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সহ একটি ইলেকট্রিক মোটর বর্তমান। ফুল চার্জে এটি ৪৬০ কিলোমিটার পথ চলতে সক্ষম। দাম রাখা হতে পারে ২৫ থেকে ২৮ লক্ষ টাকার মধ্যে। ভারতের বাজারে এমজি ক্লাউড ইভি-র প্রত্যক্ষ প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে BYD e6।

অন্যদিকে, এমজি মোটর সম্প্রতি ভারতে তাদের বৈদ্যুতিক গাড়ির দাম বাড়িয়েছে। এগুলি হল MG ZS EV ও MG Comet EV। প্রথমটির মূল্য ২৫,০০০ টাকা বাড়ানো হয়েছে। কিনতে এখন খরচ পড়ে ১৮.৯৮ লাখ থেকে ২৫.৪৪ লাখ টাকা (এক্স-শোরুম)। আবার MG Comet EV ১৩,০০০ টাকা মহার্ঘ হয়েছে। দাম ৬.৯৯ লাখ থেকে ৯.৫৩ লাখ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

Most Popular