Michelin: ভারতে যাত্রী গাড়ির টায়ার উৎপাদনে বিনিয়োগে কথা ভাবছে বিখ্যাত সংস্থা মিশেলিন

Avatar

Published on:

Michelin begin production Passenger Vehicle Tyre India soon

উৎকৃষ্ট টায়ার প্রস্তুতের জন্য মিশেলিন (Michelin)-এর জগৎজোড়া সুখ্যাতি রয়েছে। বর্তমানে ফ্রান্সের সংস্থাটি ভারতে ট্রাক এবং বাসের রেডিয়াল টায়ার উৎপাদন করে। এবারে ভারতের ক্রমবর্ধমান অটোমোবাইল বাজার প্রত্যক্ষ করে তারা সাধারণ যাত্রীবাহী গাড়ির টায়ার তৈরির কথা ভাবছে। সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার ফ্লোরেন্ট মেনেগক্স সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআই-কে এ কথা জানিয়েছেন।

মেনেগক্স জানান, ভারতে স্থানীয়ভাবে যাত্রীবাহী গাড়ির টায়ার উৎপাদনের জন্য তাঁরা বিনিয়োগ করতে উদগ্রীব। এই প্রসঙ্গে তিনি বলেন, “বর্তমানে আমরা ভারতের যাত্রীবাহী গাড়ির বাজারে বিনিয়োগ করতে প্রস্তুত।” বর্তমানে ৬৭ কারখানা সহ ফরাসি সংস্থাটি ১৭৫টি দেশের বাজারে টায়ারের ব্যবসা করে।

বর্তমানে মিশেলিন ভারতে কিছু পারফরম্যান্স ভিত্তিক গাড়ির বড় আকারের প্রিমিয়াম টায়ার নির্দিষ্ট সংখ্যায় বিক্রি করে। এবারে যাত্রীবাহী গাড়ির জন্য টায়ার আনতে চলেছে তারা। যেগুলি দেশের মাটিতেই তৈরি করা হবে। ফলে প্রতিযোগিতামূলক দাম ধার্য করা যাবে।

চেন্নাইতে মিশেলিনের একটি কারখানা রয়েছে। যার বার্ষিক উৎপাদন ক্ষমতা ৩০,০০০ টনের বেশি। বর্তমানে তারা কেবল ট্রাক অথবা বাস এবং প্রতিরক্ষা ক্ষেত্রে ব্যবহৃত গাড়ির টায়ার তৈরি করে। এছাড়া থার্ড পার্টির মাধ্যমে তারা টু-হুইলারের টায়ারও প্রস্তুত করে থাকে।

সঙ্গে থাকুন ➥