Electric Bike: 8 বছর ওয়ারেন্টি, ফুল চার্জে চলবে 200 কিমি, বাজার কাঁপাতে চলে এল দেশী ই-বাইক

Avatar

Published on:

mXmoto M16 Electric Bike launched

বৈদ্যুতিক মোটরসাইকেলের আসরে প্রিমিয়ামের স্বাদ দিতে মরিয়া বিভিন্ন সংস্থা। এবারে যার হাতেনাতে প্রমাণ মিলল। mXmoto ভারতে লঞ্চ করল নতুন মোটরবাইক M16। এর দাম ১.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ডিজাইনের দিক থেকে এটি একটি ক্রুজার বাইক। একবার সম্পূর্ণ চার্জে এই বাইক ১৬০-২০০ কিলোমিটার পর্যন্ত পথ অতিক্রম করতে পারবে বলে জানিয়েছে সংস্থা।

mXmoto M16 লঞ্চ হল

সংস্থার দাবি, mXmoto M16-এর ব্যাটারি ০-৯০% চার্জ হতে তিন ঘণ্টার কম সময় লাগবে। এই ই-বাইকে ৮ বছর অথবা মোটর ও কন্ট্রোলারে ৮০,০০০ কিলোমিটার (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে কোম্পানি। দাবি করা হয়েছে, M16-এর কন্ট্রোলারটি ইনপুট শক্তি ১৬ শতাংশ পর্যন্ত বাড়িয়ে তুলবে, যাতে ড্রাইভিং সিস্টেমে ভালো পারফরম্যান্স প্রদান করা যায়।

৮০ অ্যাম্পিয়ার উচ্চ-পারফরমেন্সের কন্ট্রোলারের সাথে সংযুক্ত রয়েছে রি-জেনারেটিভ ব্রেকিং। mXmoto M16-এ উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে ডায়নামিক এলইডি হেডলাইট, ট্রিপল ডিস্ক ব্রেক সিস্টেম, এলইডি ডিরেকশন ইন্ডিকেটর, স্মার্ট অ্যাপ, ক্রুজ কন্ট্রোল, রিভার্স অ্যাসিস্ট, অ্যান্টি-স্কিড অ্যাসিস্ট, পার্কিং অ্যাসিস্ট, অন-বোর্ড নেভিগেশন, অন রাইড কলিং এবং ব্লুটুথ সাউন্ড সিস্টেম।

mXmoto M16 লঞ্চের প্রসঙ্গে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজেন্দ্র মালহোত্রা বলেন, “আমাদের লক্ষ্য পারফর্মেন্স ভিত্তিক ইলেকট্রিক মোটরসাইকেলের মাধ্যমে বিশ্বের মধ্যে নেতৃত্ব প্রদান করা।” এক্ষেত্রে M16 অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মনে করছে সংস্থা।

সঙ্গে থাকুন ➥