Odysse Trot E-Scooter: ফুল চার্জে 75 কিমি রেঞ্জ, লাইসেন্স ছাড়াই চালাতে পারবেন, বাজারে এল নতুন ই-স্কুটার

Updated on:

Odysse Trot E-Scooter Launched

ভারতীয় স্টার্টআপ ওডিসি ইলেকট্রিক ভেহিকেলস (Odysse Electric Vehicles) লঞ্চ করল Trot নামক একটি ব্যাটারি পরিচালিত স্কুটার। তবে ব্যক্তিগত ব্যবহারের জন্য নয়। এটি বি২বি (B2B) অর্থাৎ বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহারের জন্য আনা হয়েছে। হোম ডেলিভারির উপযুক্ত এই স্কুটারের দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Odysse Trot-এর ব্যাটারিতে তিন বছরের এবং পাওয়ারট্রেনে এক বছরের ওয়ারেন্টি অফার করা হচ্ছে।

এদেশে ওডিসি-র সমস্ত শোরুম থেকে কেনা যাবে ই-স্কুটারটি। পণ্য পরিবহণের জন্য উপযুক্ত স্কুটারটির সর্বাধিক ওজন বহনের ক্ষমতা ২৫০ কেজি। এটি চারটি রংয়ের বিকল্পে বেছে নেওয়া যাবে – ইয়েলো, ব্ল্যাক, রেড এবং মেরুন। ট্রট স্কুটারটির বিশেষ ফিচার স্মার্ট বিএমএস এবং এলইডি ওডোমিটার। ইন্টারনেট পরিষেবা সহায়ক স্কুটারটিতে রয়েছে ট্র্যাকিং, জিওফেন্সিং এবং ইমমোবিলাইজেশন বৈশিষ্ট্য।

এগিয়ে চলার শক্তি জোগাতে Odysse Trot-এ দেওয়া হয়েছে একটি ২৫০ ওয়াট ইলেকট্রিক মোটর। যেটি ঘন্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার গতিবেগ তুলতে সহায়তা করবে। অর্থাৎ এটি চালাতে ড্রাইভিং লাইসেন্স অথবা রেজিস্ট্রেশন করানোর প্রয়োজন পড়বে না। এতে উপস্থিত একটি ৬০ ভোল্ট ৩২ অ্যাম্পিয়ার আওয়ার ওয়াটারপ্রুফ ডিটাচেবল ব্যাটারি। যা এক চার্জে স্কুটারটিকে ৭৫ কিলোমিটার রেঞ্জ পেতে সাহায্য করবে।

ব্যাটারিটি ০-৬০% চার্জ দু’ঘন্টায় করা যাবে। সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে চার ঘন্টা। গ্যাস সিলিন্ডার, ভারী সরঞ্জাম, জলের ক্যান সহ সবজি, ওষুধের সরবরাহ করতে ব্যবহার করা যাবে স্কুটারটি। আবার নিজের পছন্দমত কাস্টমাইজ করানো যাবে। যাতে প্রয়োজনীয় উপাদান বহন করা যায়। এই প্রসঙ্গে সংস্থার সিইও নেমিন ভোরা বলেন, “নতুন ইলেকট্রিক টু-হুইলার Odysse Trot-এর মাধ্যমে আমরা লাস্ট মাইল ডেলিভারির ক্ষেত্রটিকে পরিবেশবান্ধব হিসেবে গড়ে তুলতে চাই। এক্ষেত্রে আমরা দৃষ্টান্ত স্থাপন করব।”

সঙ্গে থাকুন ➥