Electric Bike: 2 মে বাজারে আসছে দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক, ডিজাইন মুগ্ধ করে দেবে

Avatar

Published on:

okaya-evs-ferrato-to-launch-its-first-electric-motorcycle-on-2nd-may

ভারতের বাজারে ‘সংখ্যাগরিষ্ঠ’ ইলেকট্রিক স্কুটারের সাথে ইদানিং বহু সংস্থা ব্যাটারি চালিত মোটরসাইকেল আনছে। এবছর একজোড়া ইলেকট্রিক বাইক ও একটি নতুন বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করবে বলে খবরের শিরোনামে উঠে এসেছিল ওকায়া ইভি (Okaya EV)। যার মধ্যে সর্বপ্রথম মডেল হিসেবে একটি ই-বাইক আনছে সংস্থা। এটি সংস্থার নতুন প্রিমিয়াম ব্র্যান্ড ফেরাটো-র (Ferrato) অধীনে আনা হবে। আগামী ২ মে এই বাইকের লঞ্চের দিনক্ষণ ধার্য করা হয়েছে। আবার আসন্ন ইলেকট্রিক মোটরসাইকেলটির একটি টিজার প্রকাশ করেছে সংস্থা। ফলে এবারে মডেলটির ফিচার সম্পর্কে কিছুটা ধারণা পাওয়া গিয়েছে।

প্রিমিয়াম ব্র্যান্ড Ferrato-র আওতায় নয়া ই-বাইক আনছে Okaya

Ferrato তাদের নয়া ইলেকট্রিক মোটরসাইকেলটিকে ‘Disruptor’ বলে সম্বোধন করেছে। এটি একটি ৬.৪ কিলোওয়াট পিএমএসএম মোটর সমেত আসবে। এটি থেকে উৎপন্ন হবে ২২৮ এনএম টর্ক। প্রতি ঘন্টায় ৯৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে পারবে এই বাইক।

প্রসঙ্গত, ওকায়া’র লেটেস্ট লঞ্চ হিসেবে বাজারে এসেছে Motofaast ই-স্কুটার। মডেলটি কিনতে খরচ পড়ে ১,৩৬,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। এর ইলেকট্রিক মোটর সর্বাধিক ২৩০০ ওয়াট শক্তি উৎপন্ন করতে সক্ষম। মডেলটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৭০ কিলোমিটার। তিনটি রাইডিং মোড রয়েছে এতে – ইকো, সিটি এবং স্পোর্টস। তাই পরিবেশ সচেতক থেকে রোমাঞ্চ পছন্দ করেন সকল প্রকার রাইডারদের মনের বাসনা পূরণ করবে এই স্কুটি।

Motofaast-এর উল্লেখযোগ্য ফিচারস হিসাবে রয়েছে উদ্ভাবনী ডুয়েল ব্যাটারি সিস্টেম। এই এলপিএফ ব্যাটারি সম্মিলিতভাবে ৩.৫৩ কিলোওয়াট আওয়ার শক্তি উৎপাদন করবে। এটি থেকে সর্বোচ্চ ১১০ থেকে ১৩০ কিলোমিটার রেঞ্জ মিলবে। ৪ থেকে ৫ ঘন্টায় ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। আগামীতে ওকায়া ভারতে ১০০-র বেশি ফেরাটো ডিলারশিপ উদ্বোধন করার পরিকল্পনা করেছে।

সঙ্গে থাকুন ➥