Ola-র মাস্টারপ্ল্যান প্রকাশ্যে, দেশের ইলেকট্রিক বাইকের জগতে ঝড়ের পূর্বাভাস

Avatar

Updated on:

Ola Files Trademarks for Electric Motorcycles

চলতি মাসের শুরুতে ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের বৈদ্যুতিক মোটরসাইকেলের চারটি কনসেপ্ট মডেলের সর্বসমক্ষে প্রদর্শন করেছিল। যার ডিজাইন করেছিলেন বিখ্যাত ডিজাইনার কৃপা আনন্থন। এবারে মডেলগুলির চূড়ান্ত নামকরণ করতে চলেছে ওলা। সেজন্য এদেশে তারা চারটি নামের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে – M1 Cruiser, M1 Adventure, M1 Cyber Racer ও Diamond Head। এগুলি সংস্থার আসন্ন ইলেকট্রিক মোটরসাইকেলের জন্য ব্যবহার করা হবে বলেই সূত্রের দাবি।

Ola Electric-এর চার মোটরসাইকেলের নাম ট্রেডমার্ক হল

১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন ওলা ইলেকট্রিক চারটি মোটরসাইকেলের উপর থেকে পর্দা সরিয়েছিল। কনসেপ্ট মডেলগুলি হল – Cruiser, Adventure, Roadster ও Diamondhead। এদের পোশাকি নাম যথাক্রমে M1 Cruiser, M1 Adventure, M1 Cyber Racer ও Diamond Head রাখা হতে পারে। শেষের মডেলটি হচ্ছে একটি ফুল-ফেয়ার্ড মোটরসাইকেল। এটি আবার ওলার ফ্ল্যাগশিপ ই-বাইক।

Ola Electric

প্রতিটি ইলেকট্রিক মোটরসাইকেলের নতুন ফ্রেম ব্যবহার করা হয়েছে। যদিও মডেলগুলির স্পেসিফিকেশন এখনও প্রকাশ্যে আনেনি সংস্থা। এদিকে ওলার কর্ণধার ভাবিস আগরওয়াল নিশ্চিত করেছেন যে মোটরসাইকেলগুলি দেশের মধ্যে বৃহত্তম পাওয়ারট্রেন পেতে চলেছে। বর্তমানে সর্বাধিক ক্ষমতাধারী ইলেকট্রিক বাইক হিসেবে Ultraviolette F77 পরিচিত। এতে উপস্থিত একটি ২৯ কিলোওয়াট ক্ষমতার পিএমএস মোটর, যা থেকে সর্বোচ্চ ৯৫ এনএম টর্ক পাওয়া যায়। ১০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ফুল চার্জে ৩০৭ কিলোমিটার রেঞ্জ প্রদান করে।

প্রসঙ্গত, ২০২৪-এ ওলা ইলেকট্রিক তাদের মোটরসাইকেলগুলি বাজারে আনবে। এগুলি বর্তমানে নমুনা মডেল হিসেবে দেখানো হয়েছে। তাই আগামী কয়েক মাস এদের ব্যাপক টেস্টিং চালাবে সংস্থা। এক ভারতীয় নির্মাতার থেকে এমন দুর্ধর্ষ ডিজাইনের ফিচারিস্টিক ই-বাইক এই প্রথম বলা যায়। এদিকে মডেলগুলি বাজারে এলে ওলা, Tork Motors, Zero Motorcycles-এর সাথে টক্কর চালাবে।

সঙ্গে থাকুন ➥