Ola Bike Taxi: নামমাত্র খরচে পৌঁছে দেবে গন্তব্যে, বাইক ট্যাক্সি পরিষেবা পুনরায় চালু করল ওলা

Avatar

Updated on:

Ola restarts bike taxi service in Bengaluru with S1 electric scooter

বহুজাতিক রাইড শেয়ারিং কোম্পানি ওলা ক্যাব (Ola Cab) বেঙ্গালুরুতে তাদের ‘বাইক ট্যাক্সি’ পরিষেবা পুনরায় চালু করল। আজ, শনিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (সাবেক টুইটার)-এ পোস্টের মাধ্যমে ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল নিজে একথা ঘোষণা করেছেন। ফলে দক্ষিণ ভারতের ব্যস্ততম শহরের বসবাসকারীরা কম খরচে গন্তব্যে পৌঁছতে পারবেন। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল অন্য কোনও টু-হুইলার। নয় ট্যাক্সি পরিষেবায় সংস্থার নিজস্ব তৈরি S1 ইলেকট্রিক স্কুটার মোতায়েন করা হয়েছে।

‘বাইক ট্যাক্সি’ পরিষেবা চালু করল Ola

আগারওয়াল জানিয়েছেন, ৫ কিলোমিটারের যাত্রার জন্য যাত্রীদের থেকে ২৫ টাকা, এবং ১০ কিলোমিটারের ক্ষেত্রে ৫০ টাকা ধার্য করা হবে। দেশবাসীর উদ্দেশ্যে তাঁর বার্তা, আগামী কয়েক মাসের মধ্যে ভারত জুড়ে এই পরিষেবা চালু করতে চলেছে ওলা।

উল্লেখ্য, এর আগে বেঙ্গালুরুতে বাইক ট্যাক্সি চালাতো ওলা। কিন্তু এই প্রথম তারা পরিষেবা প্রদানের ক্ষেত্রে ইলেকট্রিক টু-হুইলার ব্যবহার করবে। তাও আবার নিজেদের তৈরি। ২০২১-এর জুলাইয়ে দেশের মধ্যে কর্নাটকে প্রথম ইলেকট্রিক বাইক ট্যাক্সি নীতি লাগু করা হয়েছিল। কিন্তু এ পর্যন্ত কোন সংস্থাই এই পরিষেবা চালু করে উঠতে পারেনি।

গত বছর ডিসেম্বরে কর্ণাটক পরিবহন দপ্তর, বাউন্স (Bounce) নামক টু-হুইলার ভাড়ায় খাটানো এক কোম্পানিকে প্রথম ই-বাইক ট্যাক্সির লাইসেন্স প্রদান করেছিল। কিন্তু এখনও পর্যন্ত তারা পরিষেবা চালু করে দেখাতে পারেনি। বর্তমানে তারা রাইড শেয়ারিংয়ের বদলে নিজেদের ইলেকট্রিক স্কুটার উৎপাদনে বেশি মনোনিবেশ করেছে।

সঙ্গে থাকুন ➥