Ola S1: ওলা তাদের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, 131 কিমি রেঞ্জ, 499 টাকায় বুকিং

Avatar

Published on:

ola-s1-electric-scooter-launched-at-rs-1-lakh-booking-open-for-rs-499

গত বছর ঠিক এই দিনে অর্থাৎ ১৫ আগস্টে ভারতে একসাথে দুটি ইলেকট্রিক স্কুটারের মডেল লঞ্চ করেছিল ওলা ইলেকট্রিক (Ola Electric)। যাদের নামকরণ হয়েছিল Ola S1 ও অ্যাডভান্সড মডেল S1 Pro। কিন্তু পরবর্তীতে S1 Pro-র জনপ্রিয়তার বাড়বাড়ন্ত দেখে, তারা S1-এর বিক্রি বন্ধ করে দিয়ে কেবলমাত্র প্রিমিয়াম মডেলটির উপর গুরুত্ব আরোপ করে। বর্তমানে সরকারের ভর্তুকি ধরে যার দাম ১,৩৭,২০৮ টাকা। কিন্তু বর্তমানে ই-স্কুটারের বিক্রি কমতে দেখে, এবার S1 মডেলটি পুনরায় আনুষ্ঠানিক লঞ্চ করল ওলা। যার দাম ফ্ল্যাগশিপ S1 Pro-র তুলনায় কম, ৯৯,৯৯৯ টাকা। ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে আজকের দিনটিকে বেছে Ola S1 ফের বাজারে আনল ওলা।

ওলা অ্যাপ থেকে ৪৯৯ টাকায় S1-এর বুকিং করা যাচ্ছে। ৩১ আগস্ট পর্যন্ত বুকিং চলবে। আর্লি অ্যাক্সেস পার্চেস উইন্ডো ১ সেপ্টেম্বর খোলা হবে। এদিন বুকিং করলে স্কুটারের দামের উপর গ্রাহকদের ছাড় দেওয়া হবে বলে জানিয়েছে সংস্থা। রেগুলার পার্চেস উইন্ডো ২ সেপ্টেম্বর থেকে খোলা হবে। আবার সেপ্টেম্বরের ৭ তারিখ থেকে সমগ্র দেশে Ola S1-এর ডেলিভারি দেওয়া শুরু হবে বলে জানানো হয়েছে।

ওলার তরফে ঘোষণা করা হয়েছে, এ বছরের দিওয়ালির সময় Move OS 3 লঞ্চ করা হবে। এটি ওলা ইলেকট্রিক স্কুটারের সফটওয়্যারের তৃতীয় ভার্সন। ওলার নতুন লঞ্চ করা স্কুটার একচার্জে ১৩১ কিমি চলবে। উল্লেখ্য, এটি ARAI সার্টিফায়েড রেঞ্জ। এছাড়া ইলেকট্রিক স্কুটারটি তিনটি রাইডিং মোড সহ হাজির হয়েছে – ইকো, নর্মাল এবং স্পোর্ট। স্পিড অনুযায়ী রেঞ্জ যথাক্রমে ১২৮ কিমি, ১০১ কিমি ও ৯০ কিমি। আবার S1 Pro-র একই প্ল্যাটফর্ম এর উপর ভিত্তি করে তৈরি নবাগত স্কুটারটির ঘন্টা প্রতি গতিবেগ ৯৫ কিমি। এই সেগমেন্টে যা দ্রুততম। ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ই-স্কুটারটিকে শক্তি জোগাবে।

Ola S1 পাঁচটি চমকদার রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – পোর্সেলিন হোয়াইট, জেট ব্ল্যাক, নিও মিন্ট, কোরাল গ্লাম এবং লিকুইড সিলভার। স্কুটারটি ইএমআই তে কিনতে হলে প্রতি মাসে ন্যূনতম কিস্তির পরিমাণ পড়বে ২,৯৯৯ টাকা। উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে মিউজিক, নেভিগেশন, কম্পানিয়ন অ্যাপ এবং রিভার্স মোড। খুশির খবর হল, স্কুটারটি Move OS 3 এবং তার পরবর্তী সমস্ত সফটওয়্যার আপডেট সাপোর্ট করবে।

আজকের লঞ্চ ইভেন্টের ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল একটি বৃহত্তর চার্জিং নেটওয়ার্ক গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই দেশের ৫০টি বড় শহরে ১০০-র বেশি হাইপারচার্জার বসানো হবে বলে জানিয়েছে ওলা।

সঙ্গে থাকুন ➥