MotoGP Bharat: দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক প্রকাশ্যে আনল ওলা, প্রথম দর্শনেই মুগ্ধ হবেন

Avatar

Published on:

Ola Showcases Diamondhead E-Bike MotoGP Bharat

নয়ডার বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে আজ থেকে ভারত মোটোজিপি (Bharat MotoGP) বাইক রেসিং আরম্ভ হল। যার অফিশিয়াল ইন্ডাস্ট্রিয়াল পার্টনার ভারতের প্রথম সারির বৈদ্যুতিক স্কুটার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric)। সেখানে ওলা তাদের শোরগোল ফেলে দেওয়া ইলেকট্রিক সুপারবাইক কনসেপ্ট ডায়মন্ডহেড (Diamondhead) প্রদর্শন করেছে। যা গত ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন আত্মপ্রকাশ করেছিল। সাথে আরও তিন কনসেপ্ট ই-বাইকের উপর থেকে পর্দা সরায় সংস্থা – Cruiser, Adventure ও Roadster। প্রত্যাশা মতো সর্বাধিক আলোচিত ডায়মন্ডহেডকেই মোটোজিপির মতো বিশ্বমানের রেসিং প্রতিযোগিতার মঞ্চে সর্বসমক্ষে এনেছে ওলা। চলুন এই ই-বাইকের খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Ola Diamondhead : ডিজাইন

ওলা ডায়মন্ডহেড বাইক চোখ ধাঁধানো ফিউচারিস্টিক ডিজাইন ও অনন্য ফিচার্সের সঙ্গে এসেছে। ইন্টিগ্রেটেড লাইটিং সহ ডায়মন্ড আকৃতির প্যানেল প্রথম দর্শনেই নজর কাড়তে বাধ্য। প্রথাগত ডিজাইনের বাইরে গিয়ে আলাদারকম ফ্রন্ট সাসপেনশন দেওয়া হয়েছে। যা ভূমির সাথে সমান্তরাল।

সামনে বিশাল সুইংআর্ম ইলেকট্রিক বাইকটির অনন্য হাব কেন্দ্রিক স্টিয়ারিং সিস্টেমকে ইঙ্গিত করে। এছাড়া রয়েছে একটি বেল্ট ড্রাইভ ব্যবস্থা এবং কভারে আবৃত রিয়ার হুইল, যা একটি চিরাচরিত বাইকের থেকে একে আলাদা করেছে। ডিজিটাল ডিসপ্লে এবং ডুয়েল ফ্রন্ট ডিস্ক ব্রেকও উপলব্দ। জানিয়ে রাখি, এটি একটি পারফরম্যান্স ভিত্তিক স্পোর্ট বাইক।

Ola Diamondhead : পাওয়ারট্রেন

পাওয়ারট্রেনের প্রসঙ্গে বললে ডায়মন্ডহেড ক্ষমতার দিক থেকে বর্তমানে ভারতের সর্বাধিক গতিসম্পন্ন ইলেকট্রিক বাইক Ultraviolette F77-কেও হার মানাবে বলে সূত্রের দাবি। বাইকটি ওলার ফ্ল্যাগশিপ মডেল হিসেবে বাজারে আসার কারণে দাম হবে সর্বাধিক।

Ola S1 সিরিজ

ওলা বর্তমানে Ola S1X, Ola S1 X+, Ola S1 Air ও Ola S1 Pro ইলেকট্রিক স্কুটার বিক্রি করে, যাদের দাম যথাক্রমে ৮৯,৯৯৯ টাকা, ১,০৯,৯৯৯ টাকা, ১,১৯,৯৯৯ টাকা ও ১,৪৭,৪৯৯ টাকা। পারফরম্যান্সে প্রসঙ্গে বললে S1 Pro ফুল চার্জে ১৯৫ কিলোমিটার রেঞ্জ অফার করে, এবং S1 Air সম্পূর্ণ চার্জে ১২৫ কিলোমিটার পথ ছোটে।

সঙ্গে থাকুন ➥