HomeAutomobileMahindra XUV700 বাজার কাঁপাচ্ছে, 20 মাসে 1 লাখ গাড়ি বিক্রির রেকর্ড গড়ল...

Mahindra XUV700 বাজার কাঁপাচ্ছে, 20 মাসে 1 লাখ গাড়ি বিক্রির রেকর্ড গড়ল মাহিন্দ্রা

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra Mahindra) ভারতে এসইউভি (SUV) মডেল লঞ্চ করে যে ক্রেতাদের মন জিততে পেরেছে, সেকথা জানতে বাকি নেই। এবারে যার হাতেনাতে প্রমাণ পাওয়া গেল। Scorpio নির্মাণকারী সংস্থাটি ঘোষণা করল যে এদেশে তাদের ফ্ল্যাগশিপ এসইউভি XUV700 ১ লাখ ইউনিট বিক্রি পার করতে পেরেছে। এক লক্ষ তম মডেলটি ইতিমধ্যেই ডেলিভারিও দেওয়া হয়েছে। মাহিন্দ্রা এও জানিয়েছে লঞ্চের মাত্র ২০ মাসের মধ্যে গাড়িটি বিক্রির ক্ষেত্রে এই মাইলফলক পার করেছে। সেক্ষেত্রে এটি তাদের দ্রুততম বিক্রি হওয়া এসইউভি-র তকমা পেয়েছে।

Mahindra XUV700-এর বিক্রির মাইলস্টোন

মাহিন্দ্রা জানিয়েছে, গাড়িটি লঞ্চের ১২ মাসের মধ্যেই এটির ৫০,০০০ ইউনিট বিক্রি করতে পেরেছিল। বাকি ৫০,০০০ বিক্রির সংখ্যা মাত্র ৮ মাসেই স্পর্শ করা গিয়েছে। সংস্থার সংযোজন, আগামী বছর গাড়িটির নির্ধারিত উৎপাদনের বার্ষিক হারের চাইতেও শেষ ৫০,০০০ ইউনিটের বিক্রির গতি ছিল দ্রুত। কোম্পানি উল্লেখ করেছে, XUV700 ইতিমধ্যেই ‘২০২২ ইন্ডিয়ান কার অফ দ্য ইয়ার’ এর মতো খেতাব জিতে নিয়েছে। MG Hector, Tata Safari-র মতো প্রতিপক্ষদের জনপ্রিয়তায় পেছনে ফেলেছে।

Mahindra XUV700 ইঞ্জিন ও ট্রান্সমিশন

XUV700-এ একটি ২.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যায়। যার আউটপুট ২০০ এইচপি এবং ৩৮০ এনএম টর্ক। আবার ২.২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিনেও উপলব্ধ গাড়িটি। দুই ধরনের আউটপুট সহ বেছে নেওয়া যায়। একটি ১৫৫ এইচপি এবং ৩৬০ এনএম টর্ক এবং অপরটি ১৮৫ এইচপি এবং ৪২০ এনএম টর্ক। এটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৬-স্পিড অটোমেটিক গিয়ারবক্স সহ উপলব্ধ। এটি অল হুইল ড্রাইভ ইউনিটেও কেনা যায়। যা AX7 ও AX7L-এর ডিজেল মডেলেই উপলব্ধ।

Mahindra XUV700 ওয়েটিং পিরিয়ড কমেছে

আগে Mahindra XUV700 এর ওয়েটিং পিরিয়ড ছিল ১৩ মাস। অর্থাৎ বুকিং করার পর গাড়ির চাবি হাতে পেতে ক্রেতাদের ১ বছর ১ মাস অপেক্ষা করে থাকতে হতো। উৎপাদন বাড়ানোর ফলে যা বর্তমানে কমে ৩-৪ মাস হয়েছে। এটি ছাড়াও সংস্থার ঝুলিতে থাকা অন্যান্য এসইউভি মডেলগুলি হল – Thar, XUV300, Scorpio-N, Scorpio Classic, Bolero Neo এবং Bolero। আবার মাহিন্দ্রা সম্প্রতি এদেশে তাদের Scorpio-র ৯ লাখ বিক্রির মাইলস্টোন পার করার কথা জানিয়েছে।

RELATED ARTICLES

Most Popular