পেট্রল বাইক ছেড়ে ইলেকট্রিক স্কুটারে ক্রেতাদের মজে থাকার সুফল, রেকর্ড মুনাফা এই সংস্থার

Updated on:

Record EV sales helps Greaves Cotton to post record revenue

অ্যাম্পিয়ার ইলেকট্রিক (Ampere Electric)-এর মূল সংস্থা গ্রীভস কটন (Greaves Cotton) ভারতে ব্যবসায় প্রচুর লক্ষ্মীলাভ করেছে। চলতি আর্থিকবর্ষের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত মোট ৬৯৯ কোটি আয়ের কথা ঘোষণা করল। যা গত বছর এই সময়ের মুনাফার তুলনায় ৮৭ শতাংশ বেশি। কোম্পানি জানিয়েছে ইলেকট্রিক টু এবং থ্রি হুইলারের ব্যবসায় এ বছর দ্বিতীয় ত্রৈমাসিকে তারা এখনও পর্যন্ত সর্বাধিক লাভের মুখ দেখেছে। ৩৩,০০০-এর কাছাকাছি বৈদ্যুতিক যানবাহন বিক্রির ফলে লাভের অঙ্ক ৩১৮ কোটিতে পৌঁছেছে।

আবার চলতি অর্থবর্ষে এখনও পর্যন্ত মোট ৪০টি নতুন স্টোর উদ্বোধন করেছে বলে জানিয়েছে গ্রীভস রিটেল। ১৫টির বেশি ব্র্যান্ড এবং বিজনেস টু কনজিউমার বা B2C সংস্থাগুলি মিলিয়ে লভ্যাংশে ৬৫ শতাংশ অবদান রেখেছে। এদিকে গ্রীভস কটনের অধীনস্থ অ্যাম্পিয়ার ইলেকট্রিক বর্তমানে দেশের তৃতীয় বৃহত্তম বৈদ্যুতিক দু’চাকার গাড়ি বিক্রয়কারী সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করেছে।

গাড়ির ব্যবসায় গতবারের‌ ত্রৈমাসিকের চাইতে এবারে সংস্থাটি ১০৯% বেশি মুনাফা দেখেছে। আবার গাড়ি বাদে ব্যবসার অন্যান্য ক্ষেত্রে এই আয় বৃদ্ধির পরিমাণ ১৭%। ২০২২-২৩ অর্থ বছরের প্রথমার্ধ শেষ হওয়ার পর সংস্থার সব মিলিয়ে লাভ হয়েছে ১,৩৫৯ কোটি টাকা, যা আগের বছরের তুলনায় ১২৬% বেশি।

এই প্রসঙ্গে গ্রীভস কটনের কার্যকরী সহ-সভাপতি নাগেশ বাসবনহাল্লি বলেন, “ব্যবসার বিভিন্ন ক্ষেত্রে উন্নতির কথা ঘোষণা করতে পেরে আমরা আপ্লুত। এটি ছিল আমাদের এখনও পর্যন্ত সর্বাধিক আয়ের ত্রৈমাসিক। আমাদের লক্ষ্য আরও বেশি পরিমাণে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার বাড়িয়ে লাস্ট মাইল ডেলিভারি ক্ষেত্রে একে জনপ্রিয় করে তোলা।”

সঙ্গে থাকুন ➥