Revamp Moto-র এই ই-স্কুটারে লাইসেন্স ও রেজিস্ট্রেশন লাগে না, দাম মাত্র 66,999 টাকা

Updated on:

Revamp Moto RM Buddie 25 Launched in India

ভারতে ইদানিং ইলেকট্রিক স্কুটারের প্রতি মানুষের কৌতুহল উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। যা প্রত্যক্ষ করে বিভিন্ন সেগমেন্টে হরেক স্টাইলের টু-হুইলার লঞ্চ করছে দেশ-বিদেশের বিভিন্ন কোম্পানি। এবারে নাসিকের সংস্থা রিভাম্প মোটো (Revamp Moto) তাদের একটি আকর্ষণীয় ডিজাইনের ছিমছাম বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল। যার নাম – RM Buddie 25। উল্লেখ্য, বিজনেস রিয়ালিটি শো ‘শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া’-তে অংশগ্রহণ করে বিনিয়োগ ঘরে তুলেছিল তারা। তাদের প্রথম মডেলটি একটি লো-স্পিড ই-স্কুটার। যার দাম ৬৬,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ৯৯৯ টাকার টোকেন মূল্যে বুকিং করা যাচ্ছে এটি।

RM Buddie 25 মোট পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। যার প্রতিটি ভীষণ আকর্ষণীয়। তবে বিষয় হল স্কুটারটিতে কেবলমাত্র চালকের বসার ব্যবস্থা রয়েছে। একটি মাত্র সিট যুক্ত স্কুটারটি বক্সি ডিজাইনের। তবে এতে আলাদা ভাবে বেস র‍্যাক, ক্যারিয়ার এমনকি শিশুদের জন্য সিট লাগানো যাবে। যার প্রতিটি সংস্থার ওয়েবসাইট থেকে মিলবে।

আরএম বাডি ২৫-এর দু’দিকে রয়েছে ১২ ইঞ্চির চাকা। ফলে চলার সময় বেশি ভারসাম্য প্রদান করবে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার হওয়ার জন্য চালাতে কোনো লাইসেন্স বা রেজিস্ট্রেশনের প্রয়োজন পড়বে না। এক চার্জে স্কুটারটির রেঞ্জ ৭০ কিলোমিটার। সিটের নিচে থাকা ব্যাটারটি ৪৫ মিনিটে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে। বিভিন্ন তথ্য দেখার জন্য রয়েছে এলসিডি ডিসপ্লে।

Revamp Moto RM Buddie 25

এদিকে ৬৬,৯৯৯ টাকায় লঞ্চ হওয়ার কারণে RM Buddie 25 আইসিই মোপেড TVS XL100-এর চাইতে দামি হিসেবে আত্মপ্রকাশ করেছে। XL100-এর মূল্য ৪৫,৭৪১ টাকা (এক্স-শোরুম)। তবে কেউ যদি পরিবেশ দূষণ রোধ বা কম খরচে চালানোর কথা ভাবেন, তবে ইলেকট্রিক মডেলটি হবে নিঃসন্দেহে সেরা পছন্দ। বাজারে স্কুটারটি Okinawa Dual 100 ও Detel EV Easy Plus-এর সাথে টেক্কা নেবে।

সঙ্গে থাকুন ➥