Classic 350-র নতুন ভার্সন লঞ্চের তোড়জোড় রয়্যাল এনফিল্ডের, দাম-ফিচার্স কেমন হবে

Avatar

Published on:

Royal Enfield classic 350 bobber expected price features and other details

২০২৩-এ চারটি নতুন মোটরসাইকেল লঞ্চ করার প্লান আগেই জানিয়েছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। জানুয়ারিতে Super Meteor 650 হাজির করার পর এবারে তাদের বেস্ট-সেলিং মোটরসাইকেল Classic 350-র ববার বা সিঙ্গেল সিট ভার্সন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে চেন্নাইয়ের সংস্থাটি। ইতিমধ্যেই দেশের রাস্তায় টেস্টিং চলাকালীন একাধিকবার বাইকটির দর্শন মিলেছে। এই প্রতিবেদনে Classic 350-র ববার ভার্সনের সম্ভাব্য ফিচার্স সম্পর্কে জেনে নেব।

Royal Enfield Classic 350 bobber এ বছর লঞ্চ হতে পারে

রেট্রো ঘরানা সুস্পষ্ট করতে আসন্ন Royal Enfield Classic 350 bobber একটি ডাউন টিউব ফ্রেম এবং ‘J’ সিরিজ প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসছে। এতে টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, গোল হেডল্যাম্প, ক্রোম মিরর সহ উঁচু হ্যান্ডেলবার, রাইডার অনলি স্যাডেল, বড় রিয়ার ফেন্ডার এবং ব্ল্যাকডআউট এগজস্ট থাকছে। হোয়াইট-ওয়াল টায়ার সহ বাইকটি ওয়্যার স্পোক হুইলে ছুটবে।

হঠাৎ ব্রেক কষলে বা ভেজা রাস্তায় যাতে স্লিপ না কাটে তার জন্য Royal Enfield Classic 350 bobber চালকের সুরক্ষা নিশ্চিত করতে থাকবে ডুয়েল চ্যানেল এবিএস। এবং ব্রেকিং পারফরম্যান্স সার্বিকভাবে উন্নত করতে উভয় চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হবে। এছাড়া, সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ও পিছনে যথাক্রকমে টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল শক অ্যাবজর্বার সিস্টেমের উপস্থিতি নজরে পড়বে বলে আশা করা যায়।

ইঞ্জিন পারফরম্যান্সের প্রসঙ্গে আসলে, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ববার বাইকে শক্তি জগতে থাকছে ৩৪৯ সিসি, এয়ার-অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, J সিরিজের পাওয়ারট্রেন। যা মিটিওর ৩৫০ ক্রুজারেও আছে। এটি থেকে ২০ এইচপি শক্তি এবং ২৮ এনএম টর্ক পাওয়া যায়। সঙ্গে থাকবে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

Royal Enfield Classic 350 bobber-এর সম্ভাব্য দাম

Royal Enfield Classic 350 ববার সংস্থার লাইনআপে Classic 350 ও Meteor 350-এর মাঝামাঝিতে অবস্থান করবে। লঞ্চের পর বাইকটির মূল্য ২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। এদেশে ববার মোটরসাইকেলটার প্রতিপক্ষ হিসাবে Jawa 42 Bobber এর নাম নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥