হিমালয়ানের থেকেও উন্নত বাইক আনছে Royal Enfield, সিকিম-লাদাখ ভ্রমণ এবার চুটকিতে!

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 Raid launch date

ক্রেতাদের সর্বদা মাতিয়ে রাখতে রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) জুড়ি মেলা ভার। একের পর এক মোটরসাইকেল বাজারে আনার ধুম পড়েছে তাদের। গত বছর সংস্থাটি হইচই ফেলে নিউ জেনারেশন Himalayan 450 লঞ্চ করেছিল। এবার অ্যাডভেঞ্চার বাইকটির আরও উন্নত ভার্সন তৈরিতে হাত লাগিয়েছে সংস্থা। সূত্রের দাবি, নতুন মডেলটির নামকরণ করা হয়েছে Himalayan 450 Raid। সংস্থার অন্দরমহলে এটি Project K1X নামেই আখ্যায়িত। কবে লঞ্চ হবে এই মোটরসাইকেল। কেমন ফিচার থাকতে পারে। চলুন জেনে নেওয়া যাক।

Himalayan 450 Raid কবে লঞ্চ হবে

Himalayan 450 Raid সংস্থার ৪৫০ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসছে। তবে অফ-রোডিং অথবা খারাপ রাস্তাতেও দক্ষতার সঙ্গে চালানোর জন্য উন্নততর কলকব্জা থাকবে। অর্থাৎ হিমালয়ান ৪৫০ রেইড-কে রোড-ফ্রেন্ডলি করার রয়্যাল এনফিল্ডের বিশেষ কোনো আগ্রহ দেখা যায়নি। বরং হার্ডকোর অফ-রোডার বা অফ-রোডিংয়ে পটু করে তোলার জন্যই বিশেষভাবে জোর দেওয়া হচ্ছে।

উঁচু-নীচু অসমান পথও স্বাচ্ছন্দ্যের সঙ্গে চালাতে Royal Enfield Himalayan 450 Raid-এর সামনে ও পেছনে ফুল অ্যাডজাস্টেবল সাসপেনশন থাকছে। ফলে এতে বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স মিলবে। পাশাপাশি বাইকটির দৈহিক ওজন কমানোর প্রয়াসে ত্রুটি রাখছে না সংস্থা।র‍্যালি-রেডি কম্পোনেন্ট, নাকেল গার্ড সমেত ইঞ্জিন গার্ডের দেখা মিলতে পারে।

রিপোর্টে দাবি করা হয়েছে, Himalayan 450 Raid-এর এগজস্ট সিস্টেমটি নতুন হবে এবং এটি ইঞ্জিন থেকে আরও শক্তি বেরোতে সাহায্য করবে। স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যের মধ্যে থাকছে টিউবলেস স্পোক হুইল। যদিও হিমালয়ান ৪৫০ ও তার রোড ভার্সনে ডিজাইনে সেভাবে কোন ফারাক লক্ষ্যণীয় হবে না। একটিমাত্র কালার অপশনেই লঞ্চ হতে পারে বাইকটি।

Himalayan 450 Raid-কে ২০২৬ সালে বাজারে লঞ্চের পরিকল্পনা করা হলেও, তা কয়েক মাস পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রয়্যাল এনফিল্ড। জানা গেছে, EICMA 2026-এ উন্মোচনের পর ২০২৭-এর শুরুর দিকেই লঞ্চ করবে এটি। মোটরসাইকেলটির দাম ৪ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি ধার্য করা হতে পারে। ভারতের বাজারে Himalayan 450 Raid-এর সঙ্গে KTM 390 Adventure মডেলটির প্রতিযোগিতা চলবে।

সঙ্গে থাকুন ➥