নতুন Himalayan সম্পূর্ণ নগ্ন হয়ে রাস্তায় নামল, লঞ্চ হতে বেশি দেরি নেই, দাম-ফিচার্স কেমন হবে জানুন

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 spied testing abroad

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর পরর্বতী সর্বাধিক গুরুত্বপূর্ণ লঞ্চ হিসেবে আসতে চলেছে Himalayan 450। মার্কেটে প্রবেশের আগেই রাস্তায় একাধিকবার টেস্টিংয়ে দেখা গিয়েছে এই বাইকটিকে। তবে এবার অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটি কোনওরকম আবরণ ছাড়াই অস্ট্রিয়ার রাস্তায় ক্যামেরাবন্দি হয়েছে। ফলে আসন্ন বাইকটির ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে।

Royal Enfield Himalayan 450 এর ডিজাইন প্রকাশ্যে

সম্প্রতি স্পট করা Royal Enfield Himalayan 450 বাইকের সর্বাঙ্গ কালো রঙ দ্বারা আবৃত। দু’এক জায়গায় পরীক্ষা-নিরীক্ষার জন্য সবুজ রঙের তার দেখা যাচ্ছে। অ্যাক্সেসরিজের মধ্যে অক্সিলিয়ারি লাইট, প্যানিয়ার মাউন্ট সহ সাইড প্যানিয়ার এবং একটি টপ বক্স উপস্থিত। হিমালয়ান-এর বর্তমান মডেলের চাইতে এর নতুন ভার্সনের ফুয়েল ট্যাঙ্কের আকার সামান্য বড়।

কেমন ফিচার থাকছে

Himalayan 450-এ ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নেভিগেশন সহ ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কানেক্টিভিটি, ডুয়েল পারপাস টিউব টায়ার সমেত ওয়্যার স্পোক হুইল এবং ডুয়েল চ্যানেল এবিএস থাকতে চলেছে। সেগমেন্টের প্রথম ফিচার হিসেবে এতে থ্রি-ইন-ওয়ান টেলল্যাম্প সেটআপ বর্তমান। যার মধ্যে উপস্থিত দুটি এলইডি ফ্ল্যাশার (টার্ন সিগনাল হিসেবে কাজ করবে), ইন্ডিকেটর এবং ব্রেকলাইট। একই বৈশিষ্ট্য BMW S 1000 RR-এও আছে।

আবার এটি রয়্যাল এনফিল্ড প্রথম মোটরসাইকেল, যা এলইডি লাইটিং সিস্টেম, ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং নতুন সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ আসছে। Royal Enfield Himalayan 450-এর ৪৫০ সিসি ইঞ্জিন থেকে ৩৫-৪০ বিএইচপি এবং ৪০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। ২০২৩-এর অন্তিম লগ্নে বাইকটির আত্মপ্রকাশ ঘটতে পারে। দাম ২.৬০-২.৭০ লাখ টাকা রাখা হবে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥