পুজোর আগেই Himalayan 452-র ফার্স্ট লুক প্রকাশ! এনফিল্ডের রয়্যাল সারপ্রাইজে হতভম্ব বাইকপ্রেমীরা

Avatar

Published on:

Royal Enfield Himalayan 452 Design revealed

বাইকপ্রেমীদের দু’চাকায় দূরদূরান্ত ভ্রমণের সাধ পূরণের আশা কয়েকগুণ উস্কে দিতে বাজারে আসছে নতুন Royal Enfield Himalayan 452। মডেলটির মাধ্যমে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) কার্যত ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার মোটরসাইকেল সেগমেন্টে নিজেদের হাতযশ দেখাতে মরিয়া হয়ে উঠেছে। সব ঠিকঠাক চললে অক্টোবরের শেষ অথবা নভেম্বরের শুরুতে বাজারে আসছে হিমালয়ানের উত্তরসূরি তথা আরও পাওয়ারফুল এই অফ-রোডার বাইক। পুজো শুরু হওয়ার আগেই এবার Himalayan 452-এর প্রথম অফিশিয়াল ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করল সংস্থা। বাইকটির আবেদনময়ী ডিজাইন ইতিমধ্যেই ঝড় তুলেছে নেটদুনিয়াতে।

Royal Enfield Himalayan 452-এর অফিশিয়াল ছবি প্রকাশ

ছবিতে নিজের জন্মস্থান অর্থাৎ হিমালয়ের কোলে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে আসন্ন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২-কে। সাদা রঙের বাইকটিতে ফুল এলইডি লাইটিং সহ ব্ল্যাক কেসিং যুক্ত এলইডি হেড ল্যাম্প, এলইডি টেল ল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটরের দেখা মিলেছে। হেডল্যাম্পের উপরে লম্বা ও স্বচ্ছ উইন্ডস্ক্রিন এবং তার নীচে নম্বরপ্লেট হোল্ডার ও সিগনেচার ফ্রন্ট বিক চোখে পড়বে।

অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে বাইকটিতে সাইড মাউন্টেড এগজস্ট, চওড়া হ্যান্ডেলবার, নেভিগেশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ বড় ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল থাকতে চলেছে। বাজারচলতি হিমালয়ানের তুলনায় আরও বড় ফুয়েল ট্যাঙ্ক থাকছে এতে। হোমোলোগেশন নথি থেকে জানা গেছে, বাইকটির সার্বিক প্রস্থ ও হুইলবেস যথাক্রমে ৮৫২ মিমি ও ১,৫১০ মিমি।

Royal Enfield Himalayan 452-এর পিলিয়নের স্প্লিট সিটটি বিশেষ একটা উঁচু নয়। রাইডিংয়ের মান উন্নত করতে দেওয়া হয়েছে অফসেট মোনোশক রিয়ার সাসপেনশন এবং আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক। পারফরম্যান্সের প্রসঙ্গে বললে মোটরসাইকেলটি একটি ৪৫১.৬৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, DOHC ইঞ্জিন সমেত হাজির হচ্ছে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৯.৫৭ বিএইচপি ক্ষমতা ও ৩৫-৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে থাকবে ছয় গতির গিয়ারবক্স, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ।

এছাড়া, ২১ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার ওয়্যার স্পোক হুইলে ছুটবে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে ডিস্ক ব্রেক সমেত থাকছে ডুয়েল চ্যানেল এবিএস। অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটির দাম ২.৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে অনুমান। প্রতিপক্ষ হিসেবে বাজারে পাবে KTM 390 Adventure X, Yezdi Adventure ও BMW G310 GS-এর মতো মডেলকে।

সঙ্গে থাকুন ➥