Hunter 350-র সেরা বিকল্প Bajaj, TVS এর এই 5 বাইক, দাম হাতের নাগালে, লুক-ফিচার্সও দারুণ

Avatar

Updated on:

Royal Enfield hunter 350 top 5 alternatives you can purchase

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর নতুন লঞ্চ হওয়া মোটরসাইকেলগুলির মধ্যে অন্যতম জনপ্রিয়তা পেয়েছে Hunter 350। স্টাইল এবং পারফরম্যান্সের জন্য অল্প সময়েই ক্রেতাদের হৃদয়ে দাগ কেটেছে এটি। যত দিন যাচ্ছে রাস্তায় তত বেশি Royal Enfield Hunter 350 দেখা যাচ্ছে। কিন্তু এই মোটরসাইকেলটির সমান মূল্যে ভারতের বাজারে আরও একাধিক টু-হুইলার উপলব্ধ রয়েছে। যেগুলির ধার বা ভার কোনটাই কম নয়। এই প্রতিবেদনে তেমনি পাঁচটি সেরা মোটরসাইকেল নিয়ে আলোচনা করা হল।

TVS Ronin

Royal Enfield Hunter 350-এর প্রত্যক্ষ প্রতিদ্বন্দ্বী হিসেবে বাজারে এসেছে TVS Ronin বাইকটি। যার দাম ১,৬৮,৭৫০ টাকা (এক্স-শোরুম)। এতে রয়েছে একটি ২২৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ২০ বিএইচপি শক্তি এবং ১৯.৯৩ এনএম টর্ক উৎপন্ন হয়। বাইকটির প্রিমিয়াম ফিচারের মধ্যে ইউএসডি ফর্ক, একটি সেভেন-স্টেপ প্রিলোড অ্যাডজাস্টেবল ম.নোশক এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেকের নাম নেওয়া যায়। এছাড়া রাইডিংয়ের অভিজ্ঞতা বাড়াতে এতে অফার করা হয়েছে TVS SmartXonnect ব্লুটুথ কানেক্টিভিটি।

Royal Enfield Classic 350

Hunter 350-এর বিকল্প হিসাবে বাজারে উপলব্ধ রয়েছে বহুল জনপ্রিয় মোটরসাইকেল Royal Enfield Classic 350। রয়্যাল এনফিল্ড এই দুটি মডেলে একই ইঞ্জিন দিয়েছে। ৩৫০ সিসির সেই পাওয়ারট্রেন থেকে ৫,২৫০ আরপিএম গতিতে ১৯.১ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৮ এনএম টর্ক উৎপন্ন হয়। দাম ১.৯ লক্ষ টাকা থেকে শুরু।

Jawa 42

১,৮১,৩৫৭ টাকা (এক্স-শোরুম) মূল্যের Jawa 42-ও Hunter 350-এর অপর এক বিকল্প। রেট্রো-স্টাইলের মোটরসাইকেলটিতে উপস্থিত একটি ২৯৩ সিসি ইঞ্জিন। যা থেকে ২৬.৯৫ বিএইচপি শক্তি এবং ২৭.০২ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে দেওয়া হয়েছে স্পোক হুইল, বাল্ব ইন্ডিকেটর সহ একটি গোলাকৃতি হেডলাইট এবং ডিস্ক ব্রেক।

Bajaj Dominar 250

দুর্ধর্ষ ডিজাইন এবং টুরিংয়ের সক্ষমতা বজায় রেখে এদেশের বাজারে দীর্ঘদিন নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে আসছে Bajaj Dominar 250। বাইকটির দাম ১,৮৪,০০০ টাকা (এক্স-শোরুম)। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে রয়েছে একটি ২৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে ২৬.৬৩ বিএইচপি শক্তি এবং ২৩৫ এনএম টর্ক পাওয়া যায়। ফিচার হিসেবে বাইকটিতে রয়েছে এলইডি লাইটিং, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং আরামদায়ক রাইডিং পজিশন।

Honda CB350

রয়্যাল এনফিলল্ডের বিকল্প হিসাবে বাজারে আছে Honda CB350। বাইকটি একটি ৩৪৮.৩৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছোটে। এটি থেকে ২০.৭৮ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপাদিত হয়। সম্প্রতি হোন্ডা তাদের এই বাইকটির ছয়টি নতুন কাস্টম প্যাক হাজির করেছে। যেগুলি হল – কাস্টম কিট, টুরার কিট, ক্যাফে রেসার কিট, সোলো ক্যারিয়ার কাস্টম কিট এবং এসইউভি কিট। CB350 ও Classic 350 – দুটি বাইকই Hunter 350-এর চাইতে দূরপাল্লার যাত্রার জন্য উন্নত বিকল্প।

সঙ্গে থাকুন ➥