দেখলে চোখ ফেরানো মুশকিল, এই কাস্টম Royal Enfield আপনার রাতের ঘুম কাড়বে

Avatar

Published on:

Royal Enfield Interceptor 650 Modified

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে একাধিক মোটরসাইকেলের ওপর কাজ করছে। যার মধ্যে আছে একজোড়া নতুন স্ক্র্যাম্বলার মডেল। একটি ৪৫০ সিসির ও আরেকটি ৬৫০ সিসির। তবে এই দুটি মডেলের কোনোটিই খুব তাড়াতাড়ি বাজারে লঞ্চ হবে না। এদিকে এদেশে এমন বহু স্ক্র্যাম্বলারপ্রেমী রয়েছেন যারা নিজেদের মোটরবাইকের কাস্টমাইজ করিয়ে নিচ্ছেন। এবারে তেমনই এক মডিফায়েড স্ক্র্যাম্বলার বাইকের দর্শন মিলল। যেটি Royal Enfield Interceptor 650-এর কাস্টমাইজ ভার্সন।

Royal Enfield Interceptor 650-কে কাস্টমাইজেশন করা হল

মডিফায়েড বাইকটিকে দেখলে নজর ফেরানো মুশকিল। ডিজাইনের দিক থেকে যে কারোর রাতের ঘুম কাড়তে সক্ষম হবে এটি। বাইকটি কাস্টমাইজ করেছে নীভ মোটরসাইকেলস। মোটরসাইকেলটির নতুন অবতারের নামকরণ করা হয়েছে – কাটানা (Katana)। যেটি একটি Interceptor 650-এর রূপান্তর ঘটিয়ে তৈরি করা হয়েছে।

মোটরসাইকেলটির ডিজাইনে পরিবর্তন ছাড়াও বেশ কিছু কারিগরি বৈশিষ্ট্যে বদল ঘটানো হয়েছে। আবার কিছু হাতে তৈরি কাস্টম সরঞ্জাম এতে যুক্ত করা হয়েছে। কাটানা-তে দেওয়া হয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক, এবং টুইন গ্যাস রিয়ার শক অ্যাবজর্বার। আবার সামনে ও পেছনে ব্রেকিং হার্ডওয়্যার বদলে দেওয়া হয়েছে ফোর-পিস্টন ক্যালিপার।

আবার এর হুইল এবং টায়ারটিও নতুন। রূপান্তরকারী সংস্থাটি হুইল কভার সহ এতে দিয়েছে অ্যালয় হুইল। সামনে ও পেছনে ১৭০-৬০ আর১৭ সেকশনেয টায়ার দুটিই টিউবলেস। ইয়েলো এবং ব্ল্যাক কালার স্কিম দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে বাইকটি। আফটার-মার্কেট অ্যাক্সেসরিজ হিসাবে এতে উপস্থিত এলইডি হেডল্যাম্প, টেলল্যাম্প, টার্ন ইন্ডিকেটর, এগজস্ট মাফলার, গ্রিপ, মিরর এবং টায়ার হাগার।

মোটরসাইকেলটির ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ৬৪৮ সিসি এয়ার/অয়েল কুল্ড মোটরে ছুটবে। যা থেকে ৪৮ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ সহ সিক্স স্পিড গিয়ার বক্স।

সঙ্গে থাকুন ➥