HomeAutomobileCar Discount: 20,000 থেকে 2 লক্ষ টাকা পর্যন্ত ছাড়, অফার মিস করলে...

Car Discount: 20,000 থেকে 2 লক্ষ টাকা পর্যন্ত ছাড়, অফার মিস করলে আবার এক বছর অপেক্ষা

একটা সময় সেমিকন্ডাক্টর চিপের আকালে গাড়ি উৎপাদনে সংকট দেখা গেলেও, পরিস্থিতি এখন অনেকটাই উন্নত হয়েছে। বর্তমানে শোরুমে গাড়ির ইনভেন্টরি অর্থাৎ স্টক বিগত পাঁচ বছরে সর্বোচ্চ। চাহিদার সঙ্গে যোগান বাড়ায় উৎসবের মরসুমে বিভিন্ন মডেলে ছাড়ের বন্যা দেখা যাচ্ছে। করোনার আগে বা পরে যা খুব বেশি দেখা যায়নি।

বিক্রি বাড়াতে সংস্থারা ২০,০০০ টাকা থেকে শুরু করে প্রায় ২ লক্ষ টাকা পর্যন্ত ডিসকাউন্ট সহ নানা বেনিফিট দিচ্ছে। যার মেয়াদ ৩১ অক্টোবর পর্যন্ত৷ তবে কম্প্যাক্ট হ্যাচব্যাক ও সেডানের ক্ষেত্রে আগামী মাসেও নানা অফার থাকবে বলে খবর। অক্টোবরে ডিসকাউন্ট অফারের মধ্যে থাকছে নগদে ছাড়, এক্সচেঞ্জ অফার, লয়ালিটি বোনাস এবং কর্পোরেট ডিসকাউন্ট। এর বাইরেও গাড়ির নানা রকম অ্যাক্সেসরিজের উপরেও দারুণ অফার রয়েছে।

শুরুতেই দেশের সবচেয়ে বড় গাড়ি নির্মাতা মারুতি সুজুকির অফারে আলোকপাত করা যাক। মারুতির জনপ্রিয় গাড়িগুলির মধ্যে Alto, Wagon R, Celerio এবং S-Presso-তে সর্বাধিক ৬১,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাবেন গ্রাহকরা। অন্যদিকে Swift-এ আছে ৫৪,০০০ টাকা পর্যন্ত ছাড়। যদিও শোরুম ও রাজ্য ভেদে ছাড়ের অঙ্ক আলাদা হতে পারে।

অন্যদিকে দক্ষিণ কোরিয়ার Hyundai তাদের তিন এসইউভি Exter, Venue এবং Creta বাদে অন্যান্য মডেলগুলির উপর ১০,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। Grand i10 ও Aura গাড়িতে যথাক্রমে ৪৩,০০০ টাকা এবং ৩৩,০০০ টাকা অফার মিলছে। আর ভারতে সংস্থার প্রথম ইলেকট্রিক ভেহিকেল Kona-তে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত ডিসকাউন্ট উপলব্ধ।

এছাড়াও, মারুতি সুজুকি ও হুন্ডাই-এর মতো মাহিন্দ্রাও অফারের সম্ভার নিয়ে এসেছে। কমপ্যাক্ট এসইউভি XUV300 এবং XUV400 ইলেকট্রিকের উপর যথাক্রমে ৯০,০০০ টাকা এবং ১,২৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন গ্রাহকরা। উপরন্তু মাহিন্দ্রার বেস্ট সেলিং গাড়ি Bolero এবং Bolero Neo-এর ক্ষেত্রেও থাকছে ৭০,০০০ টাকা এবং ৫০,০০০ টাকার ছাড়। যদিও চাহিদার নিরিখে একেবারে প্রথম স্থানে থাকা XUV700, Scorpio N এবং Scorpio Classic-এর ক্ষেত্রে দুর্ভাগ্যবশত ডিসকাউন্ট চালু করা হয়নি।

RELATED ARTICLES

Most Popular