Super Soco আক্রমনাত্মক স্টাইল-সহ একজোড়া ইলেকট্রিক বাইক লঞ্চ করল, 100 কিমি রেঞ্জ

Updated on:

Super Soco launches TS Street Hunter and TC Wanderer Electric Motorcycle

বৈদ্যুতিক যানবাহন ব্যবহারের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে ইউরোপের দেশগুলি। বিশেষ করে এখন ব্রিটেনে ই-বাইকের প্রসার উল্লেখযোগ্য হারে বেড়েছে। এবার যুক্তরাজ্যের সবচেয়ে জনপ্রিয় ইলেকট্রিক মোটরসাইকেল ব্র্যান্ড একসাথে দুই নতুন ব্যাটারি চালিত বাইক লঞ্চ করল। যাদের নাম যথাক্রমে TS Street Hunter ও TC Wanderer। প্রতিদিন যাতায়াত এবং ছোট সফরের জন্য উপযুক্ত এই মডেলগুলি।

পারফরম্যান্সের কথা বললে, ই-বাইক দুটি ২.৫ কিলোওয়াট ক্ষমতার সম্পন্ন মোটর পেয়েছে। সুপার সোকোর দাবি, ঘন্টা প্রতি সর্বোচ্চ ৭০ কিলোমিটার গতিবেগ উঠবে। ব্যাটারিটি রিমুভেবল হওয়ার কারণে যখন ইচ্ছা প্রয়োজনমতো বাইক থেকে বের করা যাবে। বাড়ির স্ট্যান্ডার্ড চার্জার দিয়ে চার্জ ফুল হতে সময় লাগবে ৩.৫ ঘন্টা।

TS Street Hunter মডেলটি স্পোর্টি রোডস্টার ঘরানার। শার্প ও অ্যাগ্রেসিভ ডিজাইন রয়েছে এতে। উভয়দিকেই ১৭ ইঞ্চির চাকা ব্যবহার করা হয়েছে। গ্রে, ব্ল্যাক, প্লাটিনাম হোয়াইট ও চারকোল ব্লু কালার অপশন উপলব্ধ। পুরোপুরি চার্জে ৬০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম বলে দাবি করা হয়েছে। তবে এক্সট্রা ব্যাটারি ব্যবহার করলে রেঞ্জ ১০০ কিলোমিটার বাড়ানো যাবে৷ অন্য দিকে, TC Wanderer খানিকটা স্ক্র্যাম্বলার গোত্রীয় রেট্রো ডিজাইনের বৈদ্যুতিক মোটরসাইকেল।

সাবেকিয়ানাকে ধরে রাখতে গোলাকার এলইডি হেডলাইট, ব্লক প্যাটার্ন টায়ার ও সুউচ্চ হ্যান্ডেল রয়েছে এতে। বাইকটি সিরামিক ব্লু, ভিন্টেজ গ্রীন ও গ্রে রঙের বিকল্পে উপলব্ধ। TC Wanderer এর ফ্রেমেও একটি অতিরিক্ত ব্যাটারি লাগানোর সুবিধা থাকছে। তখন ডুয়েল ব্যাটারি সেটআপের কল্যাণে সম্পূর্ণ চার্জে ১০০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে এটি। উভয় বাইকের দাম ৩,৭৯৯ ব্রিটিশ পাউন্ড রাখা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে তিন লাখ টাকা। উল্লেখ্য, সুপার সোকো ভারতে ব্যবসা করে না। ফলে মডেলগুলি এ দেশে লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই।

সঙ্গে থাকুন ➥