Suzuki দেশে আনছে নতুন স্কুটার, পুজোর মরসুমে লঞ্চ, চাপে পড়বে হোন্ডা অ্যাক্টিভা

Avatar

Published on:

Suzuki Access 125 Facelift India Launch Date

সুন্দর ছিমছাম রেট্রো ডিজাইনের সঙ্গে দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্স, এই দুইয়ের জোরে Honda Activa, TVS Jupiter সিরিজের পরেই দেশের সর্বাধিক বিক্রিত স্কুটারের তকমা জিতে নিয়েছে Suzuki Access 125। 2007 সালে প্রথম ভারতে পথ চলা শুরু করেছিল এটি। এই ক’বছর স্কুটারটিতে এসেছে একাধিক পরিবর্তন। এবার Access-এর ফেসলিফ্ট ভার্সন লঞ্চের প্রস্তুতি শুরু করে দিল সুজুকি। খুব সম্প্রতি প্রথমবার দেশের রাস্তায় নিউ জেনারেশন অ্যাক্সেস-এর টেস্টিং করতে দেখা গিয়েছে।

Suzuki Access 125 Facelift ভারতে আসছে

স্পাই শট অনুযায়ী, নতুন Suzuki Access 125-এর সম্মুখের ডিজাইনে সবচেয়ে বড় পরিবর্তন লক্ষ্য করা যাবে। টেস্টিং মডেল কালো রঙের চাঁদর দ্বারা আবৃত থাকলেও, বডিওয়ার্কে নতুনত্ব বোঝা যাচ্ছে। যেমন পিলিয়ান ফুটপেগ স্লট, এগজস্ট হিট শিল্ড, এবং হেডলাইট কাউল বর্তমান মডেলের তুলনায় শার্প লাগছে। আবার পেছনের মাডগার্ড আগের তুলনায় দৈর্ঘ্যে বড়। ইগনিশন এবং কি-হোল রি-ডিজাইন করা হতে পারে।

অনুমান করা হচ্ছে, নতুন Access 125-এর ডানদিকে অতিরিক্ত স্টোরেজ দেওয়া হতে পারে। এগিয়ে চলার শক্তি জোগাতে আগের মতোই ভরসাযোগ্য একটি 124 সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থাকবে। এটি থেকে সর্বোচ্চ 8.6 বিএইচপি ক্ষমতা এবং 10 এনএম টর্ক উৎপন্ন হবে।

উল্লেখ্য, যদি Access 125-এর রাইড কানেক্ট এডিশন বেছে নেন, সে ক্ষেত্রে এতে ফুল ডিজিটাল স্ক্রিন এবং স্মার্টফোন কানেক্টিভিটি পাওয়া যায়। তবে নতুন মডেলে নিউ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দিলে মন্দ হবে না। এছাড়া থাকবে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মোনোশক ইউনিট, ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম। নতুন পেইন্ট স্কিম ও আপগ্রেডের কারণে দাম কিছুটা বাড়ানো হতে পারে। এই বছর পুজোর মরসুমে নতুন অ্যাক্সেস 125 লঞ্চ হওয়ার সম্ভাবনা।

সঙ্গে থাকুন ➥