Suzuki GSX-8R: দেখলেই প্রেমে পড়বেন! দুর্ধর্ষ স্পোর্টস বাইক এনে চমকে দিল সুজুকি

Avatar

Published on:

Suzuki gsx 8r showcased at Bharat mobility expo 2024 india launch likely

ভারত মোবিলিটি এক্সপো 2024 ইভেন্টে ইতিমধ্যেই V-Strom 800 DE নামে একটি দুর্দান্ত অ্যাডভেঞ্চার বাইকের উপর থেকে পর্দা সরিয়েছে সুজুকি (Suzuki)।এবার সেখানে এক অত্যাধুনিক ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক উন্মোচন করল জাপানি সংস্থাটি, যার নাম GSX-8R। এই প্রথম ভারতে আত্মপ্রকাশ করল মোটরসাইকেলটি। শুনলে অবাক হবেন, V-Strom 800 DE-এর প্যারালাল টুইন ইঞ্জিন এতে ব্যবহার করেছে সুজুকি।

Suzuki GSX-8R ভারতে আত্মপ্রকাশ করল

গত বছর নভেম্বরে ইতালির মিলান মোটরসাইকেল শো-তে Suzuki GSX-8R মডেলের অভিষেক হয়েছিল। যান্ত্রিক বৈশিষ্ট্যের দিক থেকে এটি Suzuki GSX-8S এর সমান। ৭৭৬ সিসি লিকুইড কুল্ড, টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ৮২ বিএইচপি ক্ষমতা এবং ৬,৮০০ আরপিএম গতিতে ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। বাই ডিরেশনাল কুইক শিফ্টার সহ সিক্স স্পিড গিয়ারবক্স অফার করে এটি।

স্টাইলিংয়ের প্রসঙ্গে বললে, GSX-8R-এর ভার্টিক্যালি স্ট্যাক হেডল্যাম্প শার্প লুকস এনেছে এবং এটি ফেয়ারিংয়ের সাথে যুক্ত ফ্রন্ট কাউলটিকে আলাদা করেছে। ফেয়ারিংয়ের সাথেই যুক্ত রিয়ারভিউ মিরর। এছাড়া আছে টুইন এলইডি ডিআরএল। পেছনে নতুন টু পিস টেল লাইট। ইঞ্জিন রাখার জায়গাটি ঢাকা নেই। ফলে সেটি বাইরে থেকে দেখা যাবে।

Suzuki GSX-8R-এর বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, ট্রাকশন কন্ট্রোল, একাধিক রাইডিং মোড, ইজি স্টার্ট সিস্টেম এবং লো আরপিএম অ্যাসিস্ট। সাসপেনশনের জন্য ইউএসডি ফ্রন্ট ফর্ক ও মোনোশক বর্তমান। ব্রেকিং সিস্টেম হিসেবে ফোর পিস্টন ক্যালিপার সহ সামনে ৩১০ মিমি টুইন ও পেছনে ২৪০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। সুজুকি এই মোটরসাইকেলটি ভারতে কবে অফিশিয়ালি লঞ্চ ককরবে, সেই প্রসঙ্গে এখনও মুখ খোলেনি।

সঙ্গে থাকুন ➥