Tata-র তুরুপের তাস এই গাড়ি, ডিজাইনে SUV-কেও হার মানাবে, লঞ্চ কবে?

Avatar

Updated on:

Tata going to launch altroz racer soon

জানুয়ারির অটো এক্সপো-তে টাটা মোটরস (Tata Motors) নিজের পরিপূর্ণ রূপ মেলে ধরেছিল। Sierra EV, Harrier EV এবং Curvv এসইউভি কনসেপ্ট প্রদর্শন করে তাক লাগিয়েছিল তারা। এছাড়াও Harrier Red Dark ও Altroz Racer-এর মত সংস্থার বিদ্যমান গাড়ির কনসেপ্ট মডেল উন্মোচন হয়েছিল তখন। যার মধ্যে Harrier Red Dark ইতিমধ্যেই লঞ্চ করেছে টাটা। কিন্তু Altroz Racer-এর ক্ষেত্রে সংস্থাকে তেমন কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। টাটা কি সত্যিই এই গাড়ি বাজারে আনতে চলেছে? চলুন তার উত্তর খোঁজা যাক।

Tata Altroz Racer কি সত্যিই লঞ্চ হবে?

Altroz Racer আসছে কিনা সেই প্রসঙ্গে টাটা এখনও কোন ইঙ্গিত দেয়নি। অটো এক্সপো-তে গাড়িটি লঞ্চের পরিকল্পনার কথা জানানো হয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত এ বিষয়ে ঘোষণা করতে দেখা যায়নি সংস্থাকে। আগামী ছয় মাসের জন্য নিজেদের লঞ্চের তালিকা সাজিয়ে রেখেছে টাটা। যার মধ্যে কোথাও Altroz Racer-এর নাম নেই। তাই ভবিষ্যতে গাড়িটি লঞ্চের সম্ভাবনা ক্ষীণ বলা যায়।

Tata Altroz Racer: ডিজাইন ও স্পেসিফিকেশন

২০২৩ অটো এক্সপো-তে প্রদর্শিত Tata Altroz Racer-এর ডিজাইন স্ট্যান্ডার্ড মডেলের সাথে সমান হলেও, এতে কিছু পরিবর্তন নজরে পড়েছিল। যেমন স্টাইলিশ ব্ল্যাক বনেট, এবং ছাদ পর্যন্ত বিস্তৃত হোয়াইট স্ট্রাইপ। আবার ব্ল্যাক আউট অ্যালয় হুইল এবং একটি এক্সটেন্ডেড স্পয়লার সহ হাজির হয়েছিল গাড়িটি।

Altroz Racer-এর সবচেয়ে বেশি আকর্ষণ হচ্ছে শক্তিশালী ইঞ্জিন। গাড়িটির ১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন সরাসরি Nexon থেকে নেওয়া হয়েছে। এটি থেকে সর্বোচ্চ ১১৮ বিএইচপি এবং ১৭২ এনএম টর্ক পাওয়া যায়। কেবলমাত্র ম্যানুয়াল গিয়ারবক্সে উপলব্ধ গাড়িটি।

Tata Altroz Racer : ইন্টেরিয়র ও ফিচার

Altroz Racer-এর কনসেপ্ট ভার্সনে সামান্য ভিন্ন ইন্টেরিয়র দেখানো হয়েছিল। যেমন ড্যাশবোর্ড এবং সেন্টার কনসোলে রেড হাইলাইট। আবার সিটেও রেড ও হোয়াইট প্যাটার্ন হাইলাইটের দেখা মিলেছিল। ফিচারের প্রসঙ্গে বললে গাড়িটিতে ১০ ইঞ্চি ইনফোটেনমেন্ট, ভেন্টিলেটেড সিট, ৬টি এয়ারব্যাগ, একটি রিভার্স পার্কিং সেন্সর এবং সানরুফ উপস্থিত ছিল।

সঙ্গে থাকুন ➥