Tata Motors: টাটার হাত ধরে ইতিহাস, এসে গেল ভারতের প্রথম CNG AMT গাড়ি, পাবেন বিশাল মাইলেজ

Avatar

Published on:

Tata Motors launches India 1st AMT CNG Car

টাটা মোটরস (Tata Motors) সম্প্রতি ভারতের প্রথম সিএনজি অটোমেটিক (AMT) গাড়ি আনার ঘোষণার মাধ্যমে দেশজুড়ে হইচই ফেলে দিয়েছিল।। কারণ এতদিন সিএনজি গাড়িতে শুধু ম্যানুয়াল ট্রান্সমিশন ব্যবহার হয়ে এসেছে। অপেক্ষার অবসান ঘটিয়ে আজ ভারতে আনুষ্ঠানিকভাবে Tata Tiago CNG AMT ও Tata Tigor CNG AMT লঞ্চ হয়ে গেল। কিনতে খরচ হবে যথাক্রমে ৭.৮৯ লাখ ও ৮.৮৪ লাখ টাকা (এক্স-শোরুম)। ফলে সিএনজি ভেহিকেলেও অটোমেটিক গিয়ারের অভিজ্ঞতা এই প্রথম পেতে চলেছে ভারতবাসী।

গত ২৭ জানুয়ারি থেকেই গাড়ি দুটির বুকিং শুরু হয়েছে। বুক করতে লাগছে ২১,০০০ টাকা। Tiago CNG AMT চারটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – XTA, XZA+, XZA+ DT ও XZA NRG। যেখানে Tigor CNG AMT দুটি ট্রিমে বেছে নেওয়া যাবে – XZA ও XZA+। মডেল দুটি নতুন কালার স্কিম আপডেট হিসেবে পেয়েছে। Tiago-তে দেওয়া হয়েছে নতুন টর্নেডো ব্লু কালার। Tiago NRG পেয়েছে গ্রাসল্যান্ড বেজ এবং Tigor গাড়িটি মিটিওর ব্রোঞ্জ রঙে কেনা যাবে।

Tigor CNG AMT ও Tiago CNG AMT : মাইলেজ ও ইঞ্জিন স্পেসিফিকেশন

বর্তমান দিনে প্রায় সকলেই গাড়িতে প্রচুর বৈশিষ্ট্যের সাথেই বেশি মাইলেজ প্রত্যাশা করে থাকেন। Tata Tigor CNG AMT ও Tiago CNG AMT সেই সমস্ত ক্রেতাদের মনের আশা পূরণ করবে। সংস্থা জানিয়েছে গাড়ি দুটি ১ কেজি জ্বালানিতে ২৮ কিলোমিটার পথ চলতে সক্ষম। উভয় মডেলে রয়েছে একই পাওয়ারট্রেন। যা ১.২ লিটার, ৩-সিলিন্ডার, ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। এটির আউটপুট ৭৩.৪ বিএইচপি ও ৯৫ এনএম।

Tigor CNG AMT ও Tiago CNG AMT : দাম

Tata Tigor CNG AMT-এর দুই ভ্যারিয়েন্টে এসেছে XZA ও XZA+। এদের দাম যথাক্রমে ৮.৮৪ লক্ষ ও ৯.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে Tata Tiago CNG AMT-এর চার ভ্যারিয়েন্ট, যথা – XTA, XZA+, XZA+ DT ও XZA NRG-এর মূল্য রাখা হয়েছে যথাক্রমে ৭.৮৯ লাখ, ৮.৭৯ লাখ, ৮.৮৯ লাখ ও ৮.৭৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥