Punch EV থেকে Nexon ফেসলিফ্ট, পুজোর আগে জোড়া গাড়ি লঞ্চ করে তাক লাগাবে Tata

Avatar

Published on:

Tata motors to launch four new updated SUVs in h2 fy2024

বর্তমানে টাটা মোটরস (Tata Motors) নতুন গাড়ি লঞ্চের কর্মযজ্ঞে মেতে উঠেছে। আগামী বছর পর্যন্ত দেশবাসী তাদের একের পর এক মডেল লঞ্চের সাক্ষী থাকবে। জানা গিয়েছে, চলতি আর্থিক বর্ষের দ্বিতীয়ার্ধে কমপক্ষে চারটি নতুন ও আপডেটেড এসইউভি আনতে চলেছে সংস্থা। যার মধ্যে রয়েছে Tata Punch EV, আপডেটেড Harrier, Safari ও Tata Nexon facelift।

Tata Punch EV

টাটা মোটরস উৎসবের মরসুমে Punch-এর বৈদ্যুতিক মডেল লঞ্চ করতে পারে বলে খবর। ইভি ভার্সনের বাহিরের ডিজাইন স্ট্যান্ডার্ড মডেলটির সাথে অনুরূপ হবে। পার্থক্য হিসেবে কেবল অনন্য অ্যালয় হুইল ও স্টাইলিংয়ে কিছু বদল নজরে পড়বে। ৩৬০ ডিগ্রি ক্যামেরা সহ Punch EV-তে থাকবে Nexon facelift-এর মত জিপট্রন পাওয়ারট্রেন, লিকুইড কুল্ড ব্যাটারি ও পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর। তবে বাট্যারি ও ইলেকট্রিক মোটরের স্পেসিফিকেশন জানা যায়নি।

Harrier and Safari SUVs facelift

টাটা এ বছর তাদের Harrier ও Safari SUV-এর আপডেটেড ভার্সন হাজির করবে। সেপ্টেম্বর থেকে গাড়িটির গণ উৎপাদন শুরু হতে পারে। আপডেটেড Harrier ও Safari-এর সামনে ও পেছনের অংশে পরিবর্তন নজরে পড়বে। বাইরের ডিজাইন ও অ্যালয় হুইলে নতুনত্বের দেখা মিলবে। ফিচার হিসেবে থাকবে একটি বৃহৎ টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং একটি ফুল ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

নতুন Tata Nexon 2023

Tata Nexon বড় আপডেট পেতে চলেছে। স্টাইলিং এর দিক থেকে এ বছর অটো এক্সপো-তে প্রদর্শিত Curvv SUV কনসেপ্ট মডেলের সাথে বেশ কিছু মিল লক্ষ্য করা যাবে। আপডেটেড ভার্সনে একটি নতুন ইনফোটেনমেন্ট সিস্টেম, নতুন সুইচগিয়ার এবং একটি নতুন স্টিয়ারিং হুইলের দেখা মিলবে। আবার একইসাথে Nexon-এর পেট্রোল, ডিজেল এবং বৈদ্যুতিক ভার্সনের ফেসলিফ্ট মডেল লঞ্চ করবে টাটা। ইভি ভার্সনের সামনের ডিজাইন আইসিই মডেলের চাইতে সামান্য আলাদা হতে পারে।

সঙ্গে থাকুন ➥