এই তিন ফিচার্সেই সবার ঘুম কাড়বে, Tata-র নতুন গাড়ির ত্রিমুখী চমকে মজবে ক্রেতারা

Published on:

Tata Punch EV Top 3 features

ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজারের সম্ভার উত্তরোত্তর বৃদ্ধি পেয়ে চলেছে। প্রায় প্রতিটি সংস্থা তাদের বিদ্যমান মডেলের ইলেকট্রিক ভার্সন এনে চমকে দিতে চলেছে ক্রেতাদের। ফলে নিজের পছন্দের ব্যাটারিচালিত মডেলটি বেছে নিতে আর বেগ পেতে হচ্ছে না। এবারে যেমন টাটা মোটরস (Tata Motors) তাদের জনপ্রিয় মাইক্রো এসইউভি গাড়ি Punch এর বৈদ্যুতিক ভার্সন আনতে চলেছে। বর্তমানে সংস্থার বৈদ্যুতিক গাড়ির পোর্টফোলিওতে রয়েছে – Tata Nexon EV Prime, Tata Nexon EV Max, Tiago EV ও Tigor EV।

বাজারে আসার আগেই অসংখ্য ক্রেতা Tata Punch EV কেনার প্রতি আগ্রহ দেখিয়েছে। তার উপর ক’দিন আগে ভারতে প্রথমবার টেস্টিংয়ের সময় দর্শন পাওয়ার পর ক্রেতাদের উৎসাহের অন্ত নেই। স্পাই ছবিতে গাড়িটির একাধিক বিশেষ ফিচার সম্পর্কে ধারনা পাওয়া গিয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য তিনটি প্রত্যাশিত বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করা হল।

অটো হোল্ড সহ ইলেকট্রিক পার্কিং ব্রেক

টাটা পাঞ্চ ইভি-এর প্রথম স্পাই ছবিতে অটো হোল্ড সহ ইলেকট্রিক পার্কিং ব্রেকের উপস্থিতি লক্ষ্য করা গেছে। যেখানে Nexon EV, Tiago EV ও Tigor EV-তে রয়েছে ম্যানুয়াল পার্কিং ব্রেক। কেবল Nexon EV Max-এ এই বৈশিষ্ট্য উপলব্ধ আছে। তাই সংস্থার দ্বিতীয় বৈদ্যুতিক মডেল হিসেবে পাঞ্চ উপরিউক্ত ফিচারটি পেতে চলেছে।

অল হুইল ডিস্ক ব্রেক এবং নতুন অ্যাক্টিভ সেফটি টেক

Tata Punch EV অল হুইল ডিস্ক ব্রেক সমেত হাজির হবে। যা Tiago EV, Tigor EV এবং Nexon EV Prime-এ অনুপস্থিত। কেবল Nexon EV Max-এ রয়েছে এই ফিচার। Punch EV-র পেছনের চাকাতেও ডিস্ক ব্রেকের দেখা মিলেছে। যার অর্থ টাটা গাড়িটিতে ইএসপি, ট্রাকশন কন্ট্রোল, হিল হোল্ড-এর মত সেফটি ফিচারগুলি যোগ করতে পারে এতে। যদিও Punch-এর পেট্রল মডেলে এগুলি অনুপস্থিত।

ডিসপ্লে সহ ড্রাইভ মোড সিলেক্টর

আপাদমস্তক ক্যামোফ্লেজ দ্বারা আবৃত Tata Punch EV-তে ডিজিটাল ডিসপ্লে সহ একটি রোটারি টাইপ ড্রাইভ মোড সিলেক্টরের দেখা মিলেছে। যা Nexon EV Max-এও উপস্থিত। যদিও টাটার প্রতিটি বৈদ্যুতিক গাড়িতেই রোটারি টাইপ ড্রাইভ মোড সিলেক্টর রয়েছে। কেবল Nexon EV Max-এ ড্রাইভ মোড দেখার জন্য ডিজিটাল ডিসপ্লে উপস্থিত। টাটার বাদবাকি ইলেকট্রিক মডেলে ইলুমিনেটেড রোটারি নব আছে। দিনের বেলায় যার ইলুমিনেশন অত্যন্ত কম। টাটা এই সমস্যা উপলব্ধি করে নতুন Punch EV-তে ডিসপ্লে টাইপ রোটারি নব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সঙ্গে থাকুন ➥