Top 10 Two-Wheeler: দেশে ধাই ধাই করে বিকোচ্ছে এই সব বাইক ও স্কুটার, নাম জেনে রাখুন

Avatar

Published on:

Top 10 Best Selling 2 Wheeler

আগস্টে গোটা ভারতে সর্বাধিক বিক্রিত টু-হুইলারের পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে। যেখানে উল্লেখ রয়েছে, আর পাঁচটি মাসের মতো আগস্টেও ভারতের দু’চাকার গাড়ির বাজারে নেতৃত্ব প্রদানের পতাকা নিজের হাতে রেখেছে Hero Splendor। গত মাসে স্প্লেন্ডার সিরিজের বাইকগুলি ২,৮৯,৯৩০ ইউনিট বিক্রি হয়েছে। তুলনাস্বরূপ আগের বছর ওই সময়ে বেচাকেনার পরিমাণ ২,৮৬,০০৭ থাকায় এবারে বিক্রিতে ১.৩% সমৃদ্ধি ঘটেছে।

আগস্টে ভারতের 10 সর্বাধিক বিক্রিত টু-হুইলার

তালিকার দ্বিতীয় স্থানে বিরাজমান Honda Activa। বর্তমানে দেশের বেস্ট-সেলিং স্কুটারটি আগের মাসে মোট ২,১৪,৮৭২ ক্রেতার সন্ধান পেয়েছে। যেখানে গত বছর আগস্টে বেচাকেনার পরিমাণ ২,২১,১৪৩ থাকায়, এবারের বিক্রিতে ২.৮ শতাংশ পতন ঘটেছে। তিন নম্বরে জায়গা দখল করেছে দেশের অন্যতম কমিউটার বাইক Honda Shine। এই ১২৫ সিসি বাইকটির ১,৪৮,৭১২ ইউনিট বিক্রি করতে পেরেছে হোন্ডা।

চার নম্বরে জায়গা দখল করেছে দেশের অন্যতম রেসিং বাইক Bajaj Pulsar। এই সিরিজের মডেলগুলি আগস্টে মোট ৯০,৬৮৫ ইউনিট বিক্রি হয়েছে। পঞ্চম স্থানের দখলদার কমিউটার মোটরসাইকেল Hero HF Deluxe। আগের মাসে এটি মোট ৭৩,০০৬ জন গ্রাহক বাড়ি নিয়ে এসেছেন।

ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে দেশের অন্যতম জনপ্রিয় স্কুটার TVS Jupiter। মডেলটি আগের মাসে মোট ৭০,০৬৫ জন ক্রেতার গ্যারেজে ঠাঁই পেয়েছে। Suzuki Access রয়েছে তালিকার সাত নম্বর স্থানে। স্কুটারটির গত মাসে ৫৩,৬৫১ ইউনিট বিক্রি করতে পেরেছে সুজুকি।

তালিকার পরের স্থানটি দখল করেছে TVS Raider। এটি আগের মাসে মোট ৪২,৩৭৫ গ্রাহকের সন্ধান পেয়েছে। নবম ও দশম স্থানের দখলদার যথাক্রমে Bajaj Platina ও Hero Passion। আগস্টে এদের বেচাকেনা হয়েছে যথাক্রমে ৪০,৬৯৩ ও ৩৮,০৪৩ ইউনিট।

সঙ্গে থাকুন ➥