Sony Xperia: ক্যামেরা থেকে অডিও, সনির নতুন ফোনের ফিচার্সে থাকছে একঝাঁক চমক

Updated on:

Sony Xperia 1 VI Launch Date

Sony Xperia 1 VI ফোনটিকে নিয়ে বেশ কয়েক সপ্তাহ ধরেই প্রযুক্তি মহলে জোর জল্পনা চলছে। এর বিভিন্ন স্পেসিফিকেশনও ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। আর এবার এক সুপরিচিত টিপস্টারের সৌজন্যে এই ফোনের অফিসিয়াল প্রোমোশনাল ইমেজগুলি প্রকাশ্যে এসেছে। এই ছবিগুলি ফোনের ডিজাইনকে স্পষ্টভাবে তুলে ধরার পাশাপাশি আগে ফাঁস হওয়া কিছু বৈশিষ্ট্যকেও নিশ্চিত করেছে। চলুন তাহলে নতুন ছবিগুলি Sony Xperia 1 VI সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, দেখে নেওয়া যাক।

সামনে এল Sony Xperia 1 VI প্রোমোশনাল ইমেজ

টিপস্টার ইভান ব্লাস দ্বারা শেয়ার প্রমোশনাল ইমেজগুলি প্রকাশ করেছে যে, সনি এক্সপেরিয়া ১ ভিআই ফোনে শক্তিশালী ৫,০০০ ব্যাটারি থাকবে। এছাড়া ফোনটির পিছনের ক্যামেরা মডিউলটি ফটো এবং ভিডিও ক্যাপচারের সময় প্রতিফলন কমানোর জন্য জেএজ টি* (Zeiss T*) আবরণ দ্বারা আবৃত হবে। উচ্চতর সাউন্ড কোয়ালিটির জন্য, সনি এক্সপেরিয়া ১ ভিআই ফোনে হাই-রেস অডিও এবং এলডিএসি (LDAC) ট্রান্সমিশনের সাপোর্ট সহ ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অবস্থান করবে। এতে ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্টও মিলবে।

প্রসঙ্গত, সনি এক্সপেরিয়া ১ ভিআই ফোনের একটি লক্ষণীয় পরিবর্তন হবে এর অ্যাসপেক্ট রেশিও। কোম্পানির নিজস্ব ডিজাইন ল্যাঙ্গুয়েজ মেনে চলার পাশাপাশি, সনি এক্সপেরিয়া ১ ভিআই প্রচলিত ফোনের মতো ১৯.৫:৯ রেশিও অফার করবে। এছাড়া, ইন-ডিসপ্লে ক্যামেরা কাটআউটকে বাদ দিতে, এই ফোনের ডিসপ্লের চারপাশের বেজেলগুলি কিছুটা চওড়া হবে।

উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে, Sony Xperia 1 VI ফোনটি এমাসের কোনো এক সময় বাজারে আত্মপ্রকাশ করতে পারে৷ এটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে এবং এতে আকর্ষণীয় রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে। শোনা যাচ্ছে যে, এই ফোনটি Sony Xperia 10 VI-এর সাথে একইসাথে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥