Hero Splendor-র প্রতাপে অন্যেরা ব্যাকফুটে, বিক্রি কমলেও ধারেকাছে কাউকে ঘেষতে দিল না

Avatar

Published on:

Top 10 Most Sold Bike June 2023

ভারতের বাজারে গত মাসে (জুন, ২০২৩) সর্বাধিক বিক্রিত মোটরসাইকেলের পরিসংখ্যান প্রকাশ পেল। যেখানে দেখা গেছে, বরাবরের মতো গেল মাসেও নেতৃত্ব প্রদানকারী বাইক হিসেবে সর্বাগ্রে উঠে এসেছে Hero Splendor-এর নাম। গত মাসে এটি ২,৩৮,৩৪০ ইউনিট বিক্রি হয়েছে। তবে ২০২২ -র জুনে বেচাকেনার পরিমাণ ২,৭০,৯২৩ থাকায় এবারের বিক্রিতে ১২.০৩ শতাংশ পতন ঘটেছে।

Honda Shine তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে

তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে দেশের অন্যতম কমিউটার মোটরসাইকেল Honda Shine। ১২৫ সিসি বাইকটি আগের মাসে মোট ১,৩১,৯২০ নতুন ক্রেতার সন্ধান পেয়েছে। তিন নম্বরে বিরাজমান Bajaj Pulsar সিরিজ। এটি মোট ১,০৭,২০৮ গ্রাহক বাড়ি নিয়ে এসেছেন। চতুর্থ স্থানের দখলদার HF Deluxe। গত মাসে এটি ৮৯,২৭৫ ইউনিট বিক্রি করতে পেরেছে হিরো।

পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে Hero Passion। আগের মাসে মোট ৪৭,৫৫৪ ক্রেতার মুখ দেখেছে মোটরসাইকেলটি। পরের স্থানে উঠে এসেছে Bajaj Platinar-র নাম। জুনে এই মডেলটির বিক্রিবাটার পরিমাণ ৩৬,৫৫০ ইউনিট। সপ্তম স্থানের দখলদার TVS Raider। ১২৫ সিসির স্পোর্টি বাইকটি গত মাসে মোট ৩৪,৩০৯ ক্রেতার গ্যারেজে ঠাঁই পেয়েছে।

অষ্টম স্থানে জায়গা করে নিয়েছে দেশের অন্যতম রেসিং বাইক TVS Apache। এই সিরিজের বাইকগুলি ২৮,১২৭ ক্রেতার নতুন ঠিকানায় পাড়ি দিয়েছে। নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে Royal Enfield Classic 350 ও Honda Unicorn। এদের বেচাকেনা হয়েছে যথাক্রমে ২৭,০০৩ ও ২৬,৬৯২ ইউনিট।

সঙ্গে থাকুন ➥