Tata-কে অল্প ব্যবধানে হারিয়ে ফের দ্বিতীয় স্থানে Hyundai, যে তিন গাড়ি তাদেরকে এগিয়ে রাখল

Updated on:

Top 3 Hyundai cars sold in October 2022

২০২২-এর উৎসবমুখর অক্টোবর ভারতের গাড়ি শিল্পের মুখে চওড়া হাসি ফুটিয়েছে। বিক্রির ঢেউ থেকে বঞ্চিত হয়নি বর্তমানে দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি সংস্থা হুন্ডাই (Hyundai)। দক্ষিণ কোরিয়ান সংস্থাটির বিক্রিতে যেই মডেলগুলি সবচেয়ে বেশি অবদান রেখেছে আসুন তাদের সম্পর্কে একবার চোখ বুলিয়ে নিই।

Hyundai i10 Grand

i10 Grand হুন্ডাইয়ের সর্বাধিক বিক্রিত মডেলগুলির মধ্যে তৃতীয় স্থানে রয়েছে। হ্যাচব্যাক গাড়িটির প্রতিপক্ষদের মধ্যে অন্যতম Maruti Suzuki Swift এবং Tata Tiago। এটি পেট্রোল, সিএনজি এবং ডিজেল ইঞ্জিনের বিকল্পে অফার করে হুন্ডাই। আবার গাড়িটি ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্সের বিকল্পে বেছে নেওয়া যায়। অক্টোবরে মোট ৮,৮৫৫ জন ক্রেতা Hyundai i10 Grand বেছে নিয়েছেন। আগের বছরের ওই সময়ে বেচাকেনার অঙ্ক ৬,০৪২ থাকায় এবারের বিক্রিতে ৪৭ শতাংশ উত্থান ঘটেছে।

Hyundai Venue

Creta-র ঠিক পরের স্থানটি দখল করেছে Hyundai Venue। Tata Nexon, Maruti Suzuki Brezza এবং Kia Sonet গাড়িগুলির সাথে টক্কর চলে এর। Venue দুটি পেট্রোল ইঞ্জিন এবং একটি ডিজেল মোটর সহ বেছে নেওয়া যায়। আবার ম্যানুয়াল, DCT, AMT, iMT এবং একটি টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে কেনা যায় গাড়িটি। গত মাসে এর বিক্রির পরিমাণ ছিল ৯,৫৮৫ ইউনিট। আগের বছর অক্টোবরে এর বেচাকেনা ১০,৫৫৪ থাকায়, এবারে বিক্রিতে ৯% পতন ঘটেছে।

Hyundai Creta

Creta হল হুন্ডাইয়ের বর্তমানে বেস্ট সেলিং মডেল। যার প্রতিপক্ষদের তালিকায় রয়েছে Kia Seltos, Toyota Urban Cruiser Hyryder এবং সম্প্রতি লঞ্চ হওয়া Maruti Suzuki Grand Vitara। এদিকে আসন্ন অটো এক্সপো-তে গাড়িটির ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করা হতে পারে বলে খবর। গত মাসে মোট ১১,৮৮০ জন ক্রেতা Hyundai Creta বাড়ি নিয়ে এসেছেন। আগের বছর অক্টোবরে বিক্রি হয়েছিল ৬,৪৫৫ ইউনিট। ফলে এবারে বেচাকেনা বেড়েছে ৮৪%।

সঙ্গে থাকুন ➥