নতুন বাইক কিনবেন? দেখতে পারেন এই 5 মোটরসাইকেল, বাজেটে দারুণ পারফরম্যান্স

Avatar

Published on:

Top 5 Good Bikes for Beginners India

নতুন বাইক চালানো শেখার পরই শখ জাগে নিজের জন্য একটা ভাল মোটরসাইকেল নেওয়ার। সে ক্ষেত্রে অবশ্যই প্রথম পছন্দ সহজে চালানো যায়, পকেট ফ্রেন্ডলি অথচ পারফরম্যান্সে খামতি রাখবে না এমন পাওয়ারফুল বাইকের। নতুন রাইডারদের জন্য বাজারে রয়েছে এমন অনেক বিকল্প। চলুন দেখে নিই সেগুলির মধ্যে সেরা কোনগুলো।

Suzuki Gixxer SF

যদি স্পোর্টস বাইকে হাত পাকাতে চান, তবে আপনার জন্য সেরা বিকল্প হতে পারে Suzuki Gixxer SF। কারণ এই ফুল-ফেয়ার্ড বাইকে রয়েছে আরামদায়ক রাইডিং পোস্চার। ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফোর স্ট্রোক, এয়ার কুল্ড, SOHC ইঞ্জিনে ছোটে এই বাইক। যার আউটপুট ১৩.৫ বিএইচপি ও ১৪ এনএম। দাম ১.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

TVS Apache RTR 160 4V

Apache RTR 160 4V হচ্ছে ১৬০ সিসির সর্বাধিক শক্তিশালী বাইক। স্টাইলিশ হওয়ার জন্য এই স্পোর্টি স্ট্রিটফাইটার বাইকটি তরুণ প্রজন্মের ক্রেতাদের আকর্ষণ করে। ১৫৯ সিসি, ফোর স্ট্রোক, ফোর ভাল্ভ, অয়েল কুল্ড ইঞ্জিনের সাথে রয়েছে পাঁচ গতির গিয়ারবক্স। ইঞ্জিনটি ১৭.৫ বিএইচপি ও ১৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। দাম ১.২৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Hero Xpulse 200 4V

সবচেয়ে সস্তা অ্যাডভেঞ্চার বাইক হিসেবে ভারতের বাজারে বেশ জনপ্রিয়তা পেয়েছে Hero Xpulse 200 4V। মজার সাথে চালানো যায় এটি। এতে শক্তি জোগাতে রয়েছে একটি ১৯৯ সিসি ফোর স্ট্রোক, ফোর ভাল্ভ, অয়েল কুল্ড ইঞ্জিন। পাঁচ গতির গিয়ারবক্স যুক্ত মডেলটি থেকে উৎপন্ন হয় ১৯ বিএইচপি ক্ষমতা ও ১৭ এনএম টর্ক। বর্তমানে কিনতে খরচ পড়ে ১.৪৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Yamaha FZ-S FI V4

Yamaha FZ-S FI V4 ডিজাইনের দিক থেকে যথেষ্ট পেশীবহুল। এই স্ট্রিটফাইটার বাইকটিতে রয়েছে একটি ১৪৯ সিসি, ফোর স্ট্রোক, এয়ার কুল্ড, SOHC, টু-ভাল্ভ ও ফাইভ-স্পিড গিয়ারবক্স। এটি থেকে ১২ বিএইচপি ও ১৩ এনএম টর্ক পাওয়া যায়। প্রতি লিটারে বাইকটির মাইলেজ ৫০ কিলোমিটার। দাম ১.৩৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

KTM Duke 125

KTM Duke 125 ভারতে কেটিএম-এর সবচেয়ে সস্তার বাইক। এটি ১২৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফোর ভাল্ভ, DOHC ইঞ্জিনে ছোটে। রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স। এটি থেকে ১৪ বিএইচপি ও ১২ এনএম টর্ক পাওয়া যায়। প্রতি লিটার জ্বালানিতে ৪০ কিলোমিটার মাইলেজ দেয়। বাইকটির এখনকার দাম ১.৭৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥