বাজেট 1 লাখের কম? চিন্তা করছেন কেন, আপনার হাতের নাগালেই সেরা 5 ই-স্কুটার

Avatar

Published on:

Top 5 Budget Friendly Electric Scooters

ইলেকট্রিক স্কুটার থেকে এখনও সিংহভাগ ভারতীয়র বিমুখ থাকার অন্যতম কারণস্বরূপ উচ্চমূল্যকে দায়ী করা হয়ে থাকে। এদেশে বিভিন্ন রেঞ্জের বৈদ্যুতিক স্কুটার উপলব্ধ থাকা সত্ত্বেও এমন ভ্রান্ত ধারণা পোষণ করেন অনেকেই। এই জাতীয় মডেলের রক্ষণাবেক্ষণ এবং চলাচলের খরচ বেশ কম। কিন্তু অসংখ্য ক্রেতা আজও মনে করেন ইলেকট্রিক স্কুটার কিনতে বেশি গাঁটের কড়ি খরচ করতে হয়। মানুষের এই বদ্ধমূল ধারণা বদলে দিতে এই প্রতিবেদনে পাঁচটি সেরা ইলেকট্রিক স্কুটারের হদিশ রইল, যেগুলি দাম এক লাখের কম।

Ola S1 X+

সম্প্রতি লঞ্চ হওয়া Ola S1 X+ ই-স্কুটির মূল্য ৯৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। দর্শনের দিক থেকে এটি অনেকাংশেই Ola S1 Air-এর সাথে সদৃশ। ডুয়েল টোন সমেত বেছে নেওয়া যায় স্কুটারটি। এতে রয়েছে একটি ৩ কিলোওয়াট ব্যাটারি প্যাক।

Bounce infinity e

যদি সাশ্রয়ী মূল্যের ইলেকট্রিক স্কুটারের খোঁজ করে থাকেন তবে Bounce infinity e.1+ বেশ জনপ্রিয়। বর্তমানে এর বাজার মূল্য ৯০,০০০ টাকা। স্কুটারটির একটি ডিটাচেবল ১.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যাক সমেত উপলব্ধ। সম্পূর্ণ চার্জে যা ৮৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করে। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ ৬৫ কিলোমিটার। রি-জেনারেটিভ ব্রেকিংয়ের সুবিধা মেলে এতে।

Ampere Zeal EX

Ampere Zeal EX কিনতে খরচ পড়ে ৯৬,৬৯০ টাকা। একটি ২.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত বেছে নেওয়া যায় স্কুটারটি। সম্পূর্ণ চার্জ থাকলে ১০০ কিলোমিটার পর্যন্ত পথ ছোটা যায় এতে। প্রতি ঘন্টায় Zeal EX ৫৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

Hero Electric Optima CX

ভারতের ব্যাটারি চালিত স্কুটারের দুনিয়ায় হিরো ইলেকট্রিকের মডেলগুলির বেশ নামডাক রয়েছে। যার মধ্যে অন্যতম Optima CX। বর্তমানে এর দাম ৮৫,১৯০ টাকা। এতে রয়েছে একটি ১.৫৪ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি। টপ স্পিড ৪৫ কিলোমিটার। ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় ৫ ঘন্টা সময় নেয়।

Okinawa Praise Pro

৯৯,৬৪৫ টাকা মূল্যের Okinawa Praise Pro তালিকার পঞ্চম স্থান দখল করেছে। এতে উপস্থিত একটি ২.০৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। পুরোপুরি চার্জ থাকলে স্কুটারটি ৮১ কিলোমিটার পর্যন্ত পথ দৌড়তে পারে। ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে তিন ঘন্টা সময় নেয়। এর ঘন্টা প্রতি সর্বোচ্চ গতিবেগ ৫৬ কিমি।

সঙ্গে থাকুন ➥