Top 5 Diesel Cars: মধ্যবিত্তের জন্য সেরা ডিজেল গাড়ি বানায় এই সব সংস্থা, রইল 5 দারুণ মডেলের খোঁজ

Published on:

Top 5 Diesel Cars

পরিবেশ দূষণ প্রতিরোধে ভারত সরকার বৈদ্যুতিক গাড়ি ব্যবহার বাড়ানোর প্রতি সুর চড়িয়ে আসছে। একই সাথে বিকল্প জ্বালানির মধ্যে সিএনজি এবং ইথানলের প্রচারও চালানো হচ্ছে। কিন্তু তা সত্ত্বেও বাজারে পেট্রোল-ডিজেল গাড়ির জয়জয়কার ধ্বনি আজও একইরকম শোনা যায়। গাড়ি থেকে আউটপুট বেশি পেতে এবং পেট্রোলের চাইতে কম দামের হওয়ার কারণে অনেকেই ডিজেল মডেলের প্রতি পছন্দের দাঁড়িপাল্লা হেলিয়ে রাখেন। আজকের এই প্রতিবেদনে তাই ১২ লাখের কম দামের মধ্যে সেরা পাঁচটি ডিজেল গাড়ি সম্পর্কে আলোচনা করা হল। যার মধ্যে প্রথম তিনটি মূল্য ১০ লাখের কম।

Tata Altroz (দাম – ৮.৮ লাখ)

Tata Altroz-এ আছে একটি স্লিক ব্ল্যাক গ্রিল, সোয়েপ্ট-ব্যাক প্রোজেক্টর হেডল্যাম্প, এলইডি ডিআরএল, একটি শার্ক-ফিন অ্যান্টেনা এবং র‍্যাপ-অ্যারাউন্ড টেলল্যাম্প। এর ৫-সিটের কেবিনে রয়েছে এটি ডুয়েলটোন ড্যাশবোর্ড, এয়ার পিউরিফায়ার সমেত অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, একটি ইলেকট্রিক সানরুফ, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি ৭-ইঞ্চি ইনফোটেনমেন্ট প্যানেল। হ্যাচব্যাক মডেলটির ১.৫ লিটার ডিজেল মোটর থেকে ৮৮.৭ বিএইচপি শক্তি ও ২০০ এনএম টর্ক পাওয়া যায়।

Mahindra Bolero Neo (দাম – ৯.৬৩ লাখ)

Mahindra Bolero Neo-তে উপস্থিত লম্বা ক্ল্যামশেল হুড, ক্রোম স্লেট গ্রিল, ১৫ ইঞ্চি অ্যালয় হুইল, টেলগেটের সাথে সংযুক্ত স্পেয়ার হুইল এবং একটি রিয়ার স্পয়লার। গাড়িটির ৫+২ সিটের কেবিনে প্রিমিয়াম আপহোলস্টেরি, সিলভার অ্যাক্সেন্ট সমেত স্টাইলিশ সেন্টার কনসোল, অল ফোর পাওয়ার উইন্ডো, ডুয়েল এয়ারব্যাগ, ইবিডি এবং এবিএস-এর দেখা মেলে। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১.৫ লিটার mHAWK100 ডিজেল ইঞ্জিন। এর আউটপুট ১০০ এইচপি/২৬০ এনএম।

Kia Sonet (দাম – ৯.৯৫ লাখ)

Kia Sonet-এ দেওয়া হয়েছে একটি টাইগার নোস গ্রিল, ইন্টিগ্রেটেড ডিআরএল সমেত এলইডি হেডলাইট, ফ্লেয়ার হুইল আর্চ, ১৬ ইঞ্চি ডিজাইনার হুইল, র‍্যাপ-অ্যারাউন্ড এলইডি টেলল্যাম্প। গাড়িটির ইন্টেরিয়ারে সানরুফ, ভেন্টিলেটেড সিট, একটি ৭-স্পিকার বোস সাউন্ড সিস্টেম, এবং অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে সহ ১০.২৫ ইঞ্চি ইনফোটেনমেন্ট প্যানেল আছে। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১.৫ লিটার ডিজেল মোটর। যা থেকে ৯৯ এইচপি শক্তি ও ২৪০ এনএম টর্ক উৎপাদিত হয়। এছাড়াও এর অপর একটি টিউনের ইঞ্জিনের আউটপুট ১১৩ এইচপি/২৬০ এনএম।

Tata Nexon (দাম – ১১ লাখ)

Tata Nexon-এর ফিচারের তালিকায় আছে ব্ল্যাক আউট গ্রিল, বাম্পার মাউন্টেড প্রোজেক্টর এলইডি হেডল্যাম্প, সিকুয়েন্সিয়াল এলইডি ডিআরএল, কানেক্টেড এলইডি টেল ল্যাম্প, এবং ১৬ ইঞ্চি ডায়মন্ড কাট হুইল। এর পাঁচ সিটের কেবিনে রয়েছে লেদারেট আপহোলস্টেরি, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ভয়েস অ্যাসিস্টেড সানরুফ, টাচ সেন্সিটিভ এসি কন্ট্রোল, ইলুমিনেটেড লোগো সমেত টু স্পোক স্টিয়ারিং হুইল এবং ছয়টি এয়ারব্যাগ। ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থেকে ১১৩ এইচপি শক্তি ও ২৬০ এনএম টর্ক উৎপাদিত হয়।

Hyundai Creta (দাম – ১১.৯৬ লাখ)

Hyundai Creta-তে দেওয়া হয়েছে ক্রোমে আবৃত ব্ল্যাক কালার গ্রিল, স্প্লিট টাইপ ডিআরএল সমেত এলইডি হেডলাইট, সিলভার স্কিড প্লেট, এলইডি টেলল্যাম্প এবং ১৭ ইঞ্চি হুইল। ৫-আসন সংখ্যা বিশিষ্ট গাড়িটির ইন্টেরিয়ারে ফিচার হিসেবে প্যানোরামিক সানরুফ, এয়ার পিউরিফায়ার সহ অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ব্লু কালার অ্যাম্বিয়েন্ট লাইটিং, মাল্টি ফাংশনাল স্টিয়ারিং হুইল, ওয়্যারলেস চার্জার এবং ১০.২৪ ইঞ্চি ইনফোটেনমেন্ট প্যানেল রয়েছে। গাড়িটির ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন থেকে ১১৩ এইচপি ও ২৫০ এনএম টর্ক উৎপন্ন হয়।

সঙ্গে থাকুন ➥