HomeAutomobileMost Expensive Car: কিনতেই 250 কোটি টাকা খরচ, চমকে দেবে বিশ্বের সবথেকে দামী পাঁচ গাড়ি

Most Expensive Car: কিনতেই 250 কোটি টাকা খরচ, চমকে দেবে বিশ্বের সবথেকে দামী পাঁচ গাড়ি

আন্তর্জাতিক গাড়ির বাজারে নামিদামি মডেলের অভাব নেই। এমন বহু কোম্পানি রয়েছে, যারা শুধুমাত্র প্রিমিয়াম গাড়ি তৈরি করে। দামের দিক থেকে এগুলি সাধারণ মানুষের ধরা ছোঁয়ার বাইরে। এমনই কয়েকটি কোম্পানির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে – Ferrari ও Lamborghini। কিন্তু শুনলে তাজ্জব হবেন, বিশ্বের সবচেয়ে দামি গাড়ির তালিকায় এই কোম্পানির একটি মডেলও নাম ওঠাতে পারেনি। চলুন বর্তমানে বিশ্বের সবথেকে দামি পাঁচটি গাড়ি সম্পর্কে জেনে নেওয়া যাক।

SP Automotive Chaos

সবচেয়ে দামি গাড়ির তালিকার পঞ্চম স্থানে রয়েছে গ্রীসের কোম্পানি Spyros Panopoulos বা SP Automotive-এর নাম। তাদের SP Automotive Chaos বর্তমানে দুই ভ্যারিয়েন্টে বিক্রি করা হয়। বেস মডেলে আছে ২০০০ হর্সপাওয়ার ক্ষমতার একটি কোয়াড টার্বো V10 ইঞ্জিন। হাইব্রিড ভার্সনে উপলব্ধ একটি ৩০০০ হর্সপাওয়ার মোটর। এটি ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ১.৮ সেকেন্ডে তুলতে সক্ষম। দাম কত শুনবেন? তার আগে বলি, দাঁড়িয়ে থাকলে বসে পড়ুন। SP Automotive Chaos কিনতে খরচ পড়ে ভারতীয় মুদ্রায় প্রায় ১১৯.৯৮ কোটি টাকা।

Pagani Zonda HP Barchetta

তালিকার চতুর্থ স্থানে রয়েছে Pagani Zonda HP Barchetta নামের একটি গাড়ি। এর দাম আগের মডেলটির তুলনায় আরও বেশি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪৬.৬৪ কোটি টাকা। এর মাত্র তিনটি মডেল তৈরি করা হয়েছে। যার মধ্যে একটি কোম্পানির মালিকের জন্য বরাদ্দ। এতে রয়েছে ৭.৮ লিটার Mercedes-Benz V12 ইঞ্জিন। যার আউটপুট ৭৮৯ বিএইচপি এবং ৮৫০ এনএম।

Bugatti La Voiture Noire

সবচেয়ে দামি গাড়ির তালিকার তৃতীয় স্থানে রয়েছে Bugatti La Voiture Noire। এটি কিনতে খরচ পড়ে ১৫৫.৮০ কোটি টাকা। এর মাত্র একটিই মডেল তৈরি করা হয়েছে, যা কোম্পানির কর্ণধার ব্যবহার করেন। বুগাটি’র এই গাড়িতে রয়েছে একটি ৮.০ লিটার W16 ইঞ্জিন। এটি থেকে উৎপন্ন হয় ১৫০০ হর্সপাওয়ার এবং ১৬০০ এনএম টর্ক। স্থির অবস্থা থেকে ঘন্টায় ১০০ কিলোমিটার গতিবেগ তুলতে এটি মাত্র ২.৪ সেকেন্ড সময় নেয়।

Rolls-Royce Boat Tail

Rolls-Royce Boat Tail বর্তমানে বিশ্বের সর্বাধিক মূল্যের গাড়ির তালিকার দ্বিতীয় স্থান দখল করেছে। এর বর্তমান বাজার মূল্য ২৩৩.২৮ কোটি। J-Class Yachts-এর থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে এটি। এই গাড়ি একটি ৬.৭৫ লিটার V12 ইঞ্জিনে ছোটে।

Rolls-Royce La Rose Noire Droptail

এখন বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি হচ্ছে Rolls-Royce La Rose Noire Droptail। কোন শিল্পপতির পক্ষেও এই গাড়ি কেনা সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দেয়। গাড়িটির মূল্য ২৪৯.৪৮ কোটি টাকা। সর্বপ্রথম পিবেল বিচে এক প্রাইভেট রেসিডেন্সে গাড়ি উন্মোচিত হয়েছিল। এতেও উপলব্ধ একটি ৬.৭৫ লিটার V12 ইঞ্জিন। মডেলটির আউটপুট ৬০১ হর্সপাওয়ার এবং ৮৪০ এনএম। এর মাত্র চারটি মডেল তৈরি করা হয়েছে।

RELATED ARTICLES

আরও পড়ুন