তেইশের শেষবেলায় বাজার মাতাতে আসছে 5 দুর্ধর্ষ মোটরসাইকেল, রইল বিস্তারিত

Avatar

Published on:

Top 5 Upcoming Motorcycle India

উৎসবের দিন শুরু হতে আর হাতেগোনা ক’দিনের অপেক্ষা। এই খুশির জোয়ারে গা ভাসাতে একটু একটু করে সেজে উঠছে গোটা দেশ। এমন সময় গ্রাহকদের চমকে দিতে নামকরা টু-হুইলার নির্মাণকারী সংস্থা যেমন Royal Enfield, Yamaha, Aprilia ও Triumph বাজারে আনতে চলেছে ৪০০ থেকে ৪৫০ সিসির মোটরবাইক। উৎসবের দিনগুলিতে সঙ্গীর সাথে নতুন মোটরসাইকেলে ঘোরার ইচ্ছে থাকলে, এই মডেলগুলি দেখে যান।

Royal Enfield Himalayan 452

সদ্য রয়্যাল এনফিল্ড তাদের আসন্ন Himalayan 452 এর ছবি প্রকাশ করেছে। হিমালয় পর্বতের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে এর ‘বরপুত্র’কে। ৪৫১.৬৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, DOHC ইঞ্জিন সমেত হাজির হচ্ছে বাইকটি। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৯.৫৭ বিএইচপি শক্তি ও ৩৫-৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে উপস্থিত থাকছে ৬-স্পিড ট্রান্সমিশন, একটি স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ। এছাড়া লং ট্রাভেল সাসপেনশন সহ ডুয়েল স্পোর্ট, লম্বা উইন্ড স্ক্রিন, ছোট ফেয়ারিং, এবং ডুয়েল স্পোর্ট টায়ার সমেত বড় স্পোকের হুইল থাকছে।

Yamaha YZF R3

KTM RC390 ও Aprilia RS 457-এর সাথে টক্কর নিতে হাজির হচ্ছে Yamaha YZF R3। ৩২১ সিসি টুইন সিলিন্ডার সেটআপে আসছে বাইকটি। যার আউটপুট ৪০ এইচপি এবং ২৯.৪ এনএম। স্টাইলিংয়ের দিক থেকে এটি ফ্ল্যাগশিপ R1-এর থেকে অনুপ্রাণিত। উন্নত পারফরম্যান্সের জন্য এতে উপস্থিত আপসাইড ডাউন ফর্ক এবং স্লিপার ক্লাচ।

Yamaha MT-03

KTM 390 Duke বড়সড় আপডেট সহ সম্প্রতি ভারতের বাজারে পা রেখেছে। বর্তমানে সেগমেন্টের একটি বিশেষ জায়গা দখল করে রয়েছে এটি। যা দেখে ঈর্ষান্বিত ইয়ামাহা বাজারে MT-03 হাজির করতে চলেছে। ভিন্ন স্টাইলিং থাকলেও R3-এর সাথে কারিগরি দিক থেকে মিল বর্তমান।

Aprilia RS 457

KTM RC 390-এর প্রতিপক্ষ হিসাবে ইতালীয় মোটরসাইকেল নির্মাতা ভারতে RS 457 সুপারস্পোটস বাইক লঞ্চ করতে চলেছে। যার বিশেষতত্ব বড় ফেয়ারিং এবং দুর্ধর্ষ রোড প্রেজেন্স। শক্তির উৎস হিসাবে বাইকটি একটি টুইন সিলিন্ডার ইঞ্জিনের ছুটবে, যার আউটপুট ৪৭ বিএইচপি। সামনের মাসে এটি দেশের বাজারে হাজির হতে পারে।

Triumph Scrambler 400X

ট্রায়াম্ফ সম্প্রতি ভারতে তাদের Speed 400 রোডস্টার মডেলটি লঞ্চ করেছে। এবারে তারা Scrambler 400X আনার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই এটি এদেশে আত্মপ্রকাশ করেছে। অক্টোবরের শেষ অথবা নভেম্বরের শুরুতে বাইকটির দাম ঘোষণা করতে পারে সংস্থা।

সঙ্গে থাকুন ➥