মন্ত্রী থেকে চিত্রতারকা, প্রভাবশালীদের খুব প্রিয় Toyota Fortuner, যে ভাবে স্টেটাসের প্রতীক হয়ে উঠল এই গাড়ি

Avatar

Published on:

Toyota Fortuner Top 5 Reasons Popular

ভারতবর্ষের মতো দেশে বিভিন্ন বড় রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে দাগী গ্যাংস্টার কিংবা পুলিশ বাহিনীর বড়কর্তারের অনেক সময়ই টয়োটা ফরচুনার (Toyota Fortuner) চড়তে দেখা যায়। আচমকা শহরের রাস্তায় সারিবদ্ধভাবে একাধিক ফরচুনার ছুটে গেলে বাস্তব ক্ষেত্রেই রাস্তার সাধারণ মানুষজন খানিকটা হতচকিত হয়ে পড়েন। আসলে আজকের দিনে দাঁড়িয়ে শক্তি প্রদর্শন করার এক অন্যতম হাতিয়ার বৃহৎ চেহারার এই এসইউভি। সেকেলে বলে একটা সময় এই টয়োটা ফর্চুনারকে বিভিন্ন ভাবে তির্যক মন্তব্যের শিকার হতে হয়েখে। গাড়িটির অন্দরমহলের শয্যা কিংবা তার বৈশিষ্ট্যগুলি অতি সাধারণ বলে খানিকটা ছোট করে দেখানোর চেষ্টাও পর্যন্ত হয়েছে। তবুও আজকের ভারতে একটা ‘মাচো ইমেজ’ তৈরি করতে পেরেছে টয়োটার এই গাড়িটি। আর পাঁচটি সাধারণ এসইউভি থেকে কিভাবে টরোটা স্টেটাস সিম্বল ফর্চুনার হয়ে উঠল, সেই নিয়েই আজকের এই প্রতিবেদন।

Toyota Fortuner: অ্যাগ্রেসিভ ডিজাইন

একথা বর্তমানে সত্য যে, টয়োটা ফরচুনার এর সঙ্গে “বীরত্ব” শব্দটি যেন ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। এর প্রধান কারণ হল অত্যাধিক অআক্রমণাত্বক লুক ও ডিজাইন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বিভিন্ন সময় বদলেছে টয়োটার এই গাড়ির নকশা। আর প্রতি ক্ষেত্রেই এমন মারকাটারি লুকস বজায় রেখেছে এই নির্মাতা। টয়োটা ফরচুনার এর বর্তমান সংস্করণটির সামনের ডিজাইন এর যে শার্প লুক দেওয়া হয়েছে তার আমেজ পিছনের দিক পর্যন্ত গিয়েছে।

Toyota Fortuner মানেই শক্তি ও পরাক্রম

কখনো আমাদের দেশের প্রধানমন্ত্রী কিংবা স্বরাষ্ট্রমন্ত্রীর রোড শো দেখলে খেয়াল করবেন তাতে অংশগ্রহণকারী বৃহৎ চেহারার গাড়িগুলির মধ্যে একাধিক মডেল হিসাবে রয়েছে টয়োটা ফরচুনার।দেশের মন্ত্রী থেকে শুরু করে গ্যাংস্টার কিংবা আম্বানি, আদানির মতো প্রভাবশালীরাও তাদের ব্যবহার করা গাড়িগুলির মধ্যে অবশ্যই তাগড়াই চেহারার ফরচুনারকে পছন্দের প্রথম সারিতে রাখেন।

ব্যবহারিক সুবিধা

বাইরের ডিজাইনের সঙ্গে সঙ্গেই এই গাড়িটির ব্যবহারিক সুবিধা রয়েছে অনেক। বর্তমান দিনের অনেক ধরনের চমকপ্রদ ফিচার হয়তো অনুপস্থিত তবে প্রতিদিনের ব্যবহারের জন্য সমস্ত ধরনের উপকরণ মজুত রয়েছে এতে। ভিতরের কেবিন অন্যান্য এসইউভি মডেলের তুলনায় অনেকটাই প্রশস্ত। এমনকি যে কোনো সাত সিট যুক্ত গাড়ির তৃতীয় সারির প্যাসেঞ্জারের জন্য থাকা জায়গার তুলনায় এক্ষেত্রে বেশ খানিকটা বেশি জায়গা পাবেন আপনি।

তাছাড়াও গাড়িটির বড় হুইল বেস এবং চাকার দৌলতে যেকোনো ধরনের রাস্তাতেই সাবলীলভাবে চলার ক্ষমতা রয়েছে। এমনকি এর ৪×২ ভ্যারিয়েন্টের মডেলটিও উচ্চ গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকার জন্য অফ রোডে চলার উপযুক্ত। এর পাশাপাশি টয়োটার মতো বিশ্বাসযোগ্য সংস্থার ভরসা রয়েছে এই গাড়ির সঙ্গে।

এছাড়াও বর্তমান দিনে অনেক সময়ই বিজ্ঞাপনের চমকের মোড়কে ঢেকে অনেক কিছুই দেখানো হয় আমাদের। বাস্তব ক্ষেত্রে তাই সেই সমস্ত জিনিস কিনে ঠকতে হয় অনেক মানুষকেই। সেই দিক থেকে বিচার করলে টয়োটা ফরচুনার কিন্তু সম্পূর্ণ ভিন্ন। অর্থাৎ এর উপরের চমক কিংবা চাকচিক্য যতটা আপনি দূর থেকে দেখতে পাচ্ছেন বাস্তবিক ক্ষেত্রেও ঠিক ততটাই এটি। সব মিলিয়েই এদেশের গাড়ির বাজারে টয়োটার এই গাড়ি সঠিকভাবেই তার মাচো প্রতিমূর্তি বজায় রাখতে পেরেছে।

সঙ্গে থাকুন ➥