27 বছর পুরনো বাইকের জন্য 41,000 টাকা দাম দিল TVS, আপনার কাছে এমন দু’চাকা আছে নাকি

Avatar

Published on:

TVS Offers Exchange Old Suzuki Samurai

পুরনো দিনের নস্টালজিক মোটরসাইকেলের নাম বলতে গেলে তালিকায় একেবারে প্রথম দিকে স্থান পায় TVS Suzuki Samurai। আমাদের মধ্যে অনেকেই ছোটবেলায় এই বাইকের সাক্ষাৎ পেয়েছি। টু-স্ট্রোক ইঞ্জিনের ইতিহাসে একদিকে যেমন স্বর্ণাক্ষরে লেখা থাকবে Yamaha RX100 এর নাম, তেমনভাবেই অনেকে মনে অমর হয়ে আছে TVS Suzuki Samurai। আজকের দিনে দাঁড়িয়েও অনেক সময়তেই রাস্তাঘাটে Yamaha RX100 এর সাক্ষাৎ মেলে। এমনকি বহু মোটরসাইকেলপ্রেমীর গ্যারেজে ইয়ামাহার এই প্রবাদপ্রতিম বাইকের উপস্থিতি নজরে আসে। TVS Suzuki Samurai এর ক্ষেত্রে কিন্তু ব্যাপারটি উল্টো। বয়সের ভারে বহুদিন আগেই চিরবিদায় নিয়েছে এই বাইক। তবে একটি ইউটিউব ভিডিওর মাধ্যমে আবার খবরের শিরোনামে চলে এল বাইকটি।

27 বছর পুরনো Suzuki Samurai-এর জন্য দ্বিগুণ দাম দিল TVS

‘৯০ এর দশকে ভারতের বাজারে পা রেখেছিল TVS Suzuki Samurai। ৯৮.২ সিসির টু-স্ট্রোকযুক্ত ইঞ্জিন সমৃদ্ধ এই বাইকটি দীর্ঘ কয়েক বছর দাপিয়ে বেরিয়েছে এদেশে। আজ সময়ের সঙ্গে ইতিহাসের পাতায় ঠাঁই নিয়েছে এই আইকনিক মোটরসাইকেলটি। সম্প্রতি কেরলের এক ডিলারের কাছে নিজের পুরনো TVS Suzuki Samurai বাইকটি এক্সচেঞ্জ করতে এসেছিছেন এক ক্রেতা। তার জন্য শোরুম কর্তৃপক্ষ যা দাম দিল তা অবাক করার মতো।

বিক্রয়কারী এই ব্যক্তির অধীনে দীর্ঘ ২৭ বছর ধরে ছিল টিভিএস-সুজুকির বাইকটি। আশ্চর্যজনকভাবে এমন পুরনো বাইকটির এক্সচেঞ্জ মূল্য হিসাবে ৪১,০০০ টাকা দেওয়ার কথা শোনা গিয়েছে এক ভিডিয়োতে। ২৭ বছর আগে এই মোটরসাইকেলটি মাত্র ২১,০০০ টাকায় নিজের জিম্মায় নিয়েছিলেন এই ব্যক্তি। এখন প্রশ্ন হল এত বছরের পুরনো একটি মোটরসাইকেলের এক্সচেঞ্জ মূল্য ক্রয় মূল্যের তুলনায় বেশি হয় কী করে! আসলে বাইকটির বর্তমান মালিক তার রক্ষণাবেক্ষণে বিন্দুমাত্র ত্রুটি রাখেননি। এই দীর্ঘ বছর সংস্থার অথরাইজড সেন্টার থেকেই বাইকটির সার্ভিস করিয়েছেন তিনি।

এমনকি অবাক করার মতো বিষয় হল, যে শোরুমে এক্সচেঞ্জ করতে এসেছিলেন ওই ব্যক্তি, ঠিক সেখান থেকেই ২৭ বছর আগে সামুরাই বাইকটি কিনেছিলেন তিনি। ভিডিয়োতে শোরুমের এক কর্মীকে বলতে শোনা যায়, ওই ক্রেতা এতটাই একাত্ম হয়ে পড়েছিলেন যে তারপর থেকে অন্য কোনও মডেলের বাইক চালিয়ে পরখ করেননি। আর সেই ঝাঁ চকচকে চেহারা দেখেই ডিলারশিপ কর্তৃপক্ষ এমন আকর্ষণীয় এক্সচেঞ্জ মূল্য নির্ধারণ করেছেন। যদিও সেই ব্যক্তি তার পুরনো মোটরসাইকেল এক্সচেঞ্জ করে নতুন কোন বাইক পছন্দ করেছেন, তা জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥