TVS HLX: গোটা বিশ্বের ভরসা TVS-এর এই বাইক, 50টি দেশে বিক্রি হয়েছে 35 লক্ষেরও বেশি

Avatar

Published on:

TVS HLX 150F launched

আন্তর্জাতিক বাজারে টিভিএস-এর (TVS) অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল হল HLX সিরিজ। রাফ এন্ড টাফ লুকস, জ্বালানি সাশ্রয়ী ক্ষমতা, এবং সস্তা দামের জন্য বিশ্বজুড়ে এটি সমাদৃত। সম্প্রতি HLX সিরিজের বিক্রি ৩৫ লক্ষ পার করেছে আর সেই আনন্দে একটি নতুন টু-হুইলার লঞ্চ করেছে সংস্থা। যার নাম HLX 150F। এই বাইকটিও বাজারে সাড়া ফেলবে বলে আশাবাদী সংস্থা।

TVS HLX 150F লঞ্চ হল

১০ বছর আগে আফ্রিকার বাজারে প্রথম লঞ্চ হয়েছিল TVS HLX। বর্তমানে এটি আফ্রিকা ছাড়াও এশিয়া এবং লাতিন আমেরিকার মোট ৫০টি দেশে বিক্রি করা হয়। TVS HLX 150F-এর নতুন ইকোথ্রাস্ট ইঞ্জিন যেমন শক্তিশালী, তেমন এফিশিয়েন্ট। ভরসা রাখার জন্য ক্রেতাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে নয়া মডেলটি এনেছে টিভিএস। যোগ হয়েছে সেফটি ফিচার্স, উন্নত সাসপেনশন, চমকপ্রদ কালার এবং নতুন গ্রাফিক্স।

সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের মধ্যে TVS HLX 150F-তে রয়েছে রাতের অন্ধকারে আরও ভালো পথ দেখাতে ট্র্যাপেজয়ডাল এলইডি হেড লাইট, পেছনের যাত্রীর জন্য পিলিয়ন হ্যান্ডেল রেল, হালকা ওজন এবং স্থিতিশীলতা বজায় রাখতে টিউবলেস টায়ার, অ্যানালগ এবং ডিজিটাল টেকনোলজি সমেত সেমি ডিজিটাল স্পিডোমিটার, ফ্রন্ট ডিস্ক ব্রেক ইত্যাদি।

মোট তিনটি নতুন কালারের সাথে দেওয়া হয়েছে একেবারে নয়া গ্রাফিক্স। যা বাইকটির দর্শন আকর্ষণীয় করে তুলেছে। এছাড়া রয়েছে ইকো চার্জিং পোর্ট এবং নতুন সিট স্টাইল। এছাড়া ভালো মাইলেজ, শক্তি ও ইঞ্জিনের আয়ু দীর্ঘ করতে এতে দেওয়া হয়েছে আইওসি টেকনোলজি। এতে রক্ষণাবেক্ষণের খরচ কমবে ও সাশ্রয় বাড়বে বলে জানিয়েছে সংস্থা।

নতুন মোটরসাইকেলটি প্রসঙ্গে টিভিএস মোটর কোম্পানির আন্তর্জাতিক ব্যবসার সহ-সভাপতি রাহুল নায়েক বলেন, “TVS HLX ভরসার অন্যতম মডেল হয়ে উঠেছে। বর্তমানে প্রায় ৩৫ লক্ষ ক্রেতার নিত্যদিনের চলাফেরার সঙ্গী এটি। ২০১৩-তে আমরা এটি লঞ্চ করে দিলাম। ছয় বছরের মধ্যেই ১০ লাখ গ্রাহকের মুখ দেখেছিল বাইকটি।”

নায়েক যোগ করেন, অতিমারির সময়তেও এটি নিজের গ্রাহকের সংখ্যা দ্বিগুণ করেছে। যদিও আমরা এখনও আত্মতুষ্ট নই। আমরা ক্রেতা, ব্যবসায়িক অংশীদার এবং কর্মীদের প্রতি গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা TVS HLX 150F লঞ্চের মাধ্যমে নতুন মাইলফলক স্পর্শ উদযাপন করছি। এটি কিছু বিশেষ ক্রেতার পছন্দের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥