Ntorq-র ফিচার এবার বাইকে, জমকালো রূপে চমকে দিতে আসছে TVS Raider 125 Marvel Super Squad এডিশন

Avatar

Published on:

TVS Raider 125 Marvel Super Squad Edition launch date

ভারতে ১২৫ সিসি কমিউটার মোটরসাইকেলের জগতে অতি স্টাইলিশ মডেল হিসেবে নিজের স্থান পাকাপোক্ত করেছে TVS Raider 125। অত্যাধুনিক ডিজাইনের জন্য এটি তরুণ প্রজন্মের হৃদয়ে জায়গা পেয়েছে। এবারে বাইকটির ‘মার্ভেল সুপার স্কুয়াড’ (Marvel Super Squad) এডিশন লঞ্চ করতে চলেছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি টিজার প্রকাশ করেছে সংস্থা। আগামী ১১ আগস্ট উন্মোচিত হবে স্পেশাল এডিশন মডেল। লঞ্চও হয়ে যেতে পারে একই দিনে।

TVS Raider 125 Marvel Super Squad Edition আসছে

টিভিএস ইতিমধ্যেই মার্ভেলের সঙ্গে হাত মিলিয়ে NTorq 125-এর মার্ভেল এডিশন লঞ্চ করেছে। এটি ক্যাপ্টেন আমেরিকা, আইরন ম্যান এবং ব্ল্যাক প্যান্থারের রঙের সঙ্গে মিল রেখে অভিনব পেইন্ট থামে হাজির করা হয়েছে। Raider-এর ক্ষেত্রেও এই একই পন্থা অবলম্বন করা হতে পারে বলে মনে করা হচ্ছে। টিজারে দু’টো নতুন কালার স্কিমের ইঙ্গিত দেওয়া হয়েছে।

বর্তমানে TVS Raider 125-এ রয়েছে একটি ১২৪.৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১১.২২ বিএইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ১১.২ এনএম টর্ক উৎপন্ন হয়। একটা ডাউন, এবং চারটি আপ শিফ্ট প্যাটার্ন সমেত বাইকটিতে উপলব্ধ ৫-গতির গিয়ারবক্স।

ভারতের প্রথম কমিউটার বাইক হিসেবে Raider 125 টিভিএস-এর SmartXonnect প্রযুক্তি পেয়েছে। যা সাধারণত একটি প্রিমিয়াম মোটরসাইকেলে দেখতে পাওয়া যায়। এতে থাকছে একটি ৫ ইঞ্চি টিএফটি কনসোল। যা একটি মোবাইল অ্যাপের মাধ্যমে মোটরসাইকেলের সাথে নিজের স্মার্টফোন কানেক্ট করতে পারবেন ব্যবহারকারী। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং ৫-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক। উভয় থেকে ১৭ ইঞ্চি হুইলে ছুটবে বাইকটি। সামনে ২৪০ মিমি ডিস্ক এবং পেছনে ১৩০ মিমি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। বাইকটির ওজন ১২৩ কেজি।  

বর্তমানে Raider তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হয় – SX, স্প্লিট সিট এবং সিঙ্গেল সিট। আবার চারটি কালার অপশনে বেছে নেওয়া যায় এটি – ফিয়েরি ইয়েলো, স্টাইকিং রেড, ব্লেজিং ব্লু এবং উইক্ড ব্ল্যাক। মডেলগুলির দাম যথাক্রমে ১,০০,৯৭০ টাকা, ৯৫,৬১৯ টাকা ও ৯৪,৬১৯ টাকা (এক্স-শোরুম)। তবে আসন্ন Raider Super Squad-এর দাম বাকি মডেলগুলির তুলনায় সামান্য বেশি হতে পারে।

সঙ্গে থাকুন ➥