TVS Creon: এনটর্ক ভুলে যাবেন! বাজার কাঁপাতে দুর্ধর্ষ স্কুটার আনছে টিভিএস, আগস্টে লঞ্চ

Avatar

Published on:

TVS Creon Launch Date August 23

ভারতে ইলেকট্রিক স্কুটারের প্রতি ক্রেতাদের দিনদিন আকাঙ্ক্ষা বেড়েই চলেছে। যা পূরণ করতে রীতিমতো হিমশিম খাচ্ছে বিভিন্ন সংস্থা। প্রায় প্রতিদিনই এদেশের বাজারে কোন না কোন ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ হচ্ছে। এবারে মেইনস্ট্রিম সংস্থা হিসেবে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) তাদের ব্যাটারি চালিত স্কুটারের সম্ভার বাড়াতে চলেছে। দেশীয় সংস্থাটি তাদের নতুন মডেলের একটি টিজার প্রকাশ করেছে। আগামী ২৩ আগস্ট যার উপর থেকে পর্দা সরানো হবে বলে খবর।

TVS Motor তাদের নতুন ইলেকট্রিক স্কুটারের টিজার দেখালো

মনে করা হচ্ছে, টিজারে ২০১৮ সালে অটো এক্সপো-তে কনসেপ্ট ভার্সনে প্রদর্শিত টিভিএস-এর ইলেকট্রিক স্কুটার মডেল Creon এর প্রোডাকশন ভার্সন লঞ্চের ইঙ্গিত দেওয়া হয়েছে। সেখানে ‘ইলেকট্রিক-ফাইং’ বলে একটি শব্দ ব্যবহার করেছে সংস্থা। ফলে এটি হোসুরের কোম্পানিটির ইলেকট্রিক ভেহিকেল পোর্টফোলিও সম্প্রসারণের পরিকল্পনা হিসেবে দেখা হচ্ছে।

TVS Creon

টিজার ছবিতে বৈদ্যুতিক মডেলটির উল্লম্বভাবে দাঁড় করানো চারটি বর্গাকৃতি লাইটের দেখা মিলেছে। যা Creon-এর কনসেপ্ট ভার্সন এর সাথে মিল রয়েছে। তবে টিজার থেকে এটুকু নিশ্চিত যে টিভিএস তাদের একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের প্রস্তুতি শুরু করেছে।

অনুমান করা হচ্ছে, আসন্ন ইলেকট্রিক স্কুটারটি তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে আনতে চলেছে টিভিএস। যে কারণে এটি হতে পারে একটি পাওয়ার প্যাকড মডেল। এ বছর ২৩ আগস্ট দুবাইয়ে নতুন স্কুটারের উপর থেকে পর্দা সরানো হবে। আন্তর্জাতিক বাজারে উন্মোচিত হওয়ায় অনুমান করা হচ্ছে, এটি প্রিমিয়াম মডেল হিসাবে আসবে।

TVS Creon-এর স্পেসিফিকেশন ও ফিচার্স

TVS Creon একটি অ্যালুমিনিয়াম পেরিমিটার ফ্রেমের উপর ভিত্তি করে আসবে। যাতে থাকবে ফিউচারিস্টিক ডিজাইন, ভার্টিকালি স্ট্যাক হেডলাইট ক্লাস্টার, পিলিয়ন গ্র্যাবরেল সমেত স্টেপ্ড আপ সিঙ্গেল পিস সিট এবং ডুয়েল টোন পেইন্টওয়ার্ক। এছাড়া থাকছে জিপিএস সহ একটি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন চার্জার এবং আন্ডারসিট স্টোরেজ কম্পার্টমেন্ট। ডায়মন্ড কাট অ্যলয় হুইলে ছুটবে এটি।

Creon-এ থাকতে পারে একটি ১২ কিলোওয়াট ইলেকট্রিক মোটর এবং তিনটি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। ০-৬০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে এটি ৫ সেকেন্ড সময় নেবে। সুরক্ষা জনিত ফিচার হিসেবে থাকছে উভয় চাকায় ডিস্ক ব্রেক, সিঙ্গেল চ্যানেল এবিএস, রিজেনারেটিভ ব্রেকিং, পার্ক অ্যাসিস্ট এবং তিনটি রাইডিং মোড। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মোনোশক ইউনিট থাকবে।

সঙ্গে থাকুন ➥