TVS সমর্থিত সংস্থা দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক লঞ্চ করছে, অপেক্ষার ইতি ঘটিয়ে আজ দাম প্রকাশ

Published on:

Ultraviolette Launch New E-Bike

ব্যাটারিতে চলা স্কুটারের পাশাপাশি এখন ইলেকট্রিক মোটরসাইকেলের চাহিদাতেও জোয়ার এসেছে। পরিবেশবান্ধব উপায়ে ক্রেতাদের বাইক চালানোর স্বপ্ন পূরণ করতে তাই এগিয়ে এসেছে হরেক কোম্পানি। বর্তমানে অত্যাধুনিক প্রযুক্তির নিরিখে দেশে বৈদ্যুতিক মোটরসাইকেল তৈরিতে প্রথম সারিতে অবস্থান করছে টিভিএস (TVS) সমর্থিত সংস্থা আল্ট্রাভায়োলেট অটোমোটিভ (Ultraviolette Automotive)। গত বছর F77 লঞ্চের মাধ্যমে গোটা দেশে হইচই ফেলে দিয়েছিল তারা। বর্তমানে যা ভারতের দ্রুততম এবং লং রেঞ্জের ইলেকট্রিক বাইক। এবারে আরও একটি নতুন মডেল লঞ্চের প্রস্তুতি শুরু করেছে বেঙ্গালুরুর সংস্থাটি। এটি আজ আত্মপ্রকাশ করতে চলেছে। সংস্থা কিছু না বললেও বাইকটি Ultraviolette F77-এর স্পেশাল এডিশন মডেল হিসাবে আসতে পারে বলে অনুমান।

Ultraviolette আজ নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করবে

সংস্থার তরফে প্রকাশিত টিজারে চাঁদের মধ্যে একটি স্পেস স্টেশন দেখানো হয়েছে। যা থেকে অনুমান করা হচ্ছে, F77-এর নতুন ভার্সনে চাঁদ অথবা মহাকাশের থিম ফুটিয়ে তোলা হতে পারে। প্রসঙ্গত, ইসরোর তৈরি চন্দ্রযান-৩-এর ল্যান্ডার বিক্রমের আগামী বুধবার চাঁদের মাটিতে অবতরণ করার কথা। সেই উপলক্ষ্যেই আল্ট্রাভায়োলেট স্পেশাল এডিশন মডেল আনছে বলে মনে করা হচ্ছে।

আবার আজ আল্ট্রাভায়োলেট তাদের F77-এর উপর ভিত্তি করে ইলেকট্রিক অ্যাডভেঞ্চার মোটরসাইকেল আনতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। কারণ সম্প্রতি এদেশে সংস্থাটি X44 নামের ট্রেডমার্ক দায়ের করেছে। F77-এর বহুমুখী প্রতিভাসম্পন্ন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে নতুন মডেলটি।অ্যাডভেঞ্চার ইলেকট্রিক বাইকটি নিয়ে এই মুহূর্তে কোনও উপলব্ধ নেই।

এছাড়া, আজ ২১ আগস্ট, সংস্থার লঞ্চ ইভেন্টে চার্জিং পরিকাঠামোর উন্নয়নের বিষয়ে ঘোষণা আসতে পারে বলে একটি সূত্র দাবি করছে। আবার F77 ই-বাইক উন্নততর করতে ওভার দ্য এয়ার-এর মাধ্যমে আপডেট পাঠানোরও বড় ঘোষণা আসতে পারে। তবে কী চমক দিতে চলেছে সংস্থা, তা জানতে আর ক’ঘন্টা অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥