বাজার তুলকালাম করবে Hero ও Harley জুটির বাইক, লঞ্চের আগে জেনে নিন 5 অজানা তথ্য

Avatar

Published on:

Upcoming Hero-Harley Davidson 400cc bike Top 5 info

হিরো মটোকর্প (Hero MotoCorp) এবং হার্লে-ডেভিডসন (Harley-Davidson) – দুই কিংবদন্তি টু-হুইলার নির্মাতা যৌথ উদ্যোগে তৈরি মোটরসাইকেল ভারতে আনছে। বেশ কিছুদিন ধরেই এই জল্পনা শোনা যাচ্ছে। এবারে বাইকটির ছবি ফাঁস হল অনলাইনে। এটি একটি রেট্রো স্টাইলের মডেল। যেটি শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হবে। আসুন আসন্ন মোটরবাইকটির সম্পর্কে পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিই।

Harley-Davidson-এর ভারতে তৈরি মোটরসাইকেল : ডিজাইন

আগাগোড়া রেট্রো স্টাইলের ঘরানা সহ আসতে চলেছে হার্লে-ডেভিডসনের মোটরসাইকেলটি। যাতে থাকবে একটি ক্লাসিক রাউন্ড হেডল্যাম্প, রাউন্ড ইন্ডিকেটর এবং রাউন্ড রিয়ার ভিউ মিরর। ডিজাইনের কিছু অংশ XR1200-এর থেকে ধার করতে পারে এটি। রেট্রো-র পাশাপাশি এতে আধুনিকতার ছোঁয়াও থাকছে। নজরকাড়া ডিজাইনের ট্যাঙ্ক এবং এগজস্ট সহ আসবে বাইকটি।

Harley-Davidson-এর ভারতে তৈরি মোটরসাইকেল : হার্ডওয়্যার এবং ফিচার্স

কারিগরি বৈশিষ্ট্য হিসেবে মোটরসাইকেলটির সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে রেগুলার ডুয়েল শক থাকছে। এর সাথে ডিআরএল সহ এলইডি হেডল্যাম্প এবং এলইডি ইন্ডিকেটর সহ আসবে বাইকটি। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত দুই চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হচ্ছে। এছাড়া ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সমেত হাজির হবে এটি।

Harley-Davidson-এর ভারতে তৈরি মোটরসাইকেল : পাওয়ারট্রেন

মোটরসাইকেলটির নম্বর পেটে লেখা রয়েছে ‘HD 4XX’। আশা করা হচ্ছে, চালিকাশক্তি জোগতে মোটরসাইকেলটিতে দেওয়া হতে পারে একটি সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুল্ড ৪০০ সিসি ইঞ্জিন। এর আউটপুট এখনও অজানা।

Harley-Davidson-এর ভারতে তৈরি মোটরসাইকেল : দাম ও প্রতিপক্ষ

নতুন বাইকটি যেহেতু ভারতের বাজারকে লক্ষ্য করে আনা হচ্ছে, তাই এর দাম তুলনামূলক কম রাখা হবে বলেই আশা করা যায়। যা ২.৫ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি ধার্য করা হতে পারে। ভারতের বাজারে মোটরসাইকেলটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Classic 350। এছাড়াও এটি Honda CB350RS, Neo-Retro CB300R, KTM Duke 250 ও Yezdi Roadster-এর সাথেও প্রতিযোগিতা করবে।

Harley-Davidson-এর ভারতে তৈরি মোটরসাইকেল : ভারতে লঞ্চের সময়কাল

ছবি দেখে অনুমান করা হচ্ছে, মোটরসাইকেলটি গণ উৎপাদনের জন্য পুরোদস্তুর তৈরি। টেস্টিংয়ের চূড়ান্ত পর্যায় খুব শীঘ্রই শেষ করা হবে। তাই এটি ২০২৩-এর মাঝামাঝিতে লঞ্চ হতে পারে বলেই ধারণা।

সঙ্গে থাকুন ➥