মে মাস জমজমাট, Hero, Yamaha সহ বিভিন্ন সংস্থা লঞ্চ করবে নতুন বাইক-স্কুটার, লিস্ট রইল

Avatar

Published on:

Upcoming Two Wheelers Launch Date

জমজমাট এপ্রিলের মতোই মে মাসেও ভারতের টু-হুইলার বাজার কাঁপাতে অন্তিম পর্যায়ের প্রস্তুতি নিচ্ছে বিভিন্ন সংস্থা। এ মাসে টু-হুইলার প্রেমীদের উদ্দীপনা বাড়িয়ে অ্যাডভেঞ্চার থেকে স্পোর্টস, নামা ধরনের বিভিন্ন বাইক মার্কেটে আসতে চলেছে। এমনকি সেই তালিকায় বৈদ্যুতিক স্কুটারও রয়েছে বলে অনুমান। আসুন এই মাসে লঞ্চ হবে বলে আশা করা দুই চাকার গাড়িগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2023 KTM 390 Adventure

কেটিএম সম্প্রতি 390 Adventure-এর সস্তা ভার্সন লঞ্চ করেছে। যার নাম 390 Adventure X। এর দাম ২.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এবারে চলতি মাসে কোম্পানি বাইকটির অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং স্পোক হুইল ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে। আবার বাইকটি একটি নিচু সিট ভ্যারিয়েন্ট আনা হবে। যে সমস্ত রাইডার ৮৫৫ মিমি সিট হাইটে অসুবিধা বোধ করেম তাঁদের জন্য এটি সহায়ক হবে।

Yamaha R3 & MT-03

ইয়ামাহা ভারতে R3 স্পোর্টস বাইকটি ফিরিয়ে আনতে চলেছে। আবার এমাসেই দেশের বাজারে পদার্পণ করতে চলেছে MT-03। ইয়ামাহার আসন্ন উভয় মোটরসাইকেলেই থাকছে একটি ৩২১ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৪২ বিএইচপি শক্তি এবং ২৯ এনএম টর্ক উৎপন্ন হবে।

TVS iQube ST

এবারে অবশেষে TVS iQube-এর টপ-এন্ড মডেল ST এর দাম প্রকাশ্যে আসার জন্য অপেক্ষার অবসান হতে চলেছে। মে’তেই বাইকটি মূল্য ঘোষণা করা হবে। ৪.৫৬ কিলোওয়াট ব্যাটারি প্যাক থেকে ফুল চার্জে ১৪৫ কিলোমিটার রেঞ্জ মিলবে বলে দাবি সংস্থার। বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে Ather 450X, Hero Vuda V1, Ola S1 Pro, Bajaj Chetak ও আরও অন্যান্য।

Triumph Street Triple 765

Triumph Street Triple 765-এর এপ্রিলের লঞ্চ হওয়ার কথা থাকলেও আদতে সেটি বাস্তবায়িত হয়নি। তাই এটি মে’তে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। মার্চ থেকেই ৫০,০০০ টাকার বিনিময়ে বাইকটির বুকিং শুরু হয়েছে। 2023 Triumph 765 রেঞ্জের আওতাধীন Street Triple R ও RS।

2023 Hero Passion XPro

২০২০-তে BS6 নির্গমন বিধি চালু হওয়ার পর Passion XPro-এর বিক্রি বন্ধ করে দেয় Hero। তবে এবারে নতুন পেইন্ট স্কিম সহ ভারতে এক বিজ্ঞাপনে শুটিংয়ে বাইকটিকে দেখা গেল। চলতি মাসেই সেটি দেশের বাজারে হাজির হতে পারে বলে মনে করা হচ্ছে। পূর্ববর্তী মডেলের সাথে ডিজাইনগত দিক থেকে এর কোন পার্থক্য নেই। আপডেট হিসেবে হ্যালোজেন হেডলাইটের বদলে এলইডি ইউনিট দেওয়া হতে পারে।

Simple One

বেঙ্গালুরুর সংস্থা সিম্পল এনার্জি ২৩ মে তাদের বহু প্রতীক্ষিত ইলেকট্রিক স্কুটার Simple One অফিশিয়ালি লঞ্চ করতে চলেছে। সংস্থার দাবি এটি দেশের দ্রুততম ই-স্কুটার হিসেবে আসবে। প্রিমিয়াম মডেল হওয়া সত্ত্বেও সাধ্যের মধ্যেই দাম ধার্য করা হবে। এতে উপস্থিত ৪.৮ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক থেকে ২৩৬ কিলোমিটার রেঞ্জ মিলবে।

সঙ্গে থাকুন ➥