Apache, Pulsar-কে টেক্কা দিতে নতুন অবতারে আসছে Hero-র হ্যান্ডসাম বাইক, 14 জুন লঞ্চ

Avatar

Published on:

Updated Hero Xtreme 160R launch date India

এ মাসেই ভারতের বাজারে নতুন অবতারে লঞ্চ হচ্ছে Hero Xtreme 160R। আগামী ১৪ জুন লঞ্চের দিনক্ষণ হিসেবে ধার্য করা হয়েছে। এখনও পর্যন্ত হিরো মোটোকর্প (Hero MotoCorp)এর তরফে কিছু বাইকটির সম্পর্কে নির্দিষ্টভাবে কিছু বলা হয়নি। শুধু সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে আসন্ন মডেলটির একটি ছবি প্রকাশ করা হয়েছে। যা দেখে অনুমান করা হচ্ছে, এটি হতে পারে আপডেটেড Xtreme 160R। কারণ সম্প্রতি ভারতের রাস্তায় একাধিক আপডেট সহ স্পোর্টস কমিউটার বাইকটির টেস্টিং চালাতে দেখা গিয়েছে।

Hero Xtreme 160R-এর নতুন ভার্সন লঞ্চ হচ্ছে আগামী সপ্তাহে

২০২০-তে প্রথমবার লঞ্চের পর Hero Xtreme 160R এই প্রথম বড়মাপের আপগ্রেড পেতে চলেছে। যে তালিকায় থাকতে পারে নয়া নির্গমন বিধি পালনকারী ইঞ্জিন, ইউএসডি ফ্রন্ট ফর্ক, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নিউ কালার অপশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ টার্ন বাই টার্ন নেভিগেশন। এই বৈশিষ্ট্যগুলি বর্তমানে Xtreme 160R Stealth 2.0 ভ্যারিয়েন্টে দেখা মেলে। এবারে স্ট্যান্ডার্ড ভার্সনটিও উক্ত ফিচারগুলি পেতে চলেছে।

Hero Xtreme 160R কেমন আপডেট পেতে চলেছে

অন্যান্য পরিবর্তনের মধ্যে টু-ভাল্ভ ইঞ্জিনের বদলে দেওয়া হতে পারে ফোর ভাল্ভ ইউনিট। যা নিঃসন্দেহে Hero Xtreme 160R-এর পারফরম্যান্সে চমক আনবে। বাইকটির ১৬৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৫ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৪ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে থাকবে ৫-স্পিড গিয়ারবক্স। জল্পনা চলছে ইঞ্জিনটি অয়েল কুলিং ফিচার পেতে চলেছে, তবে সেটি লঞ্চের পরই নির্দিষ্টভাবে বলা সম্ভব।

Hero Xtreme 160R-এর বাজারচলতি মডেলটির দাম ১.১৮ লক্ষ টাকা থেকে শুরু করে ১.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। মনে করা হচ্ছে, নতুন ভার্সনের দাম ১০,০০০ থেকে ১৫,০০০ টাকা বাড়ানো হবে। এদেশে বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে – TVS Apache RTR 160 4V, Bajaj Pulsar N160, Suzuki Gixxer, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥