দুর্ঘটনায় বাদ পড়েছিল পা, মনের জোরে অসম্ভবকে সম্ভব করে খবরের শিরোনামে আসামের সাদ্দাম

Avatar

Published on:

Youngster Met with Tragic Accident Modifies Bajaj Pulsar

বিভিন্ন মহর্ষির কথায় উঠে এসেছে, দৃঢ় ইচ্ছা শক্তি থাকলে যে কোন অসম্ভব কাজ সম্ভবপর করে তোলা যায়। বাস্তবেও এমন বহু ঘটনার নিদর্শন আমাদের সামনে আসে। এবারে তেমনই এক উদাহরণ খবরের শিরোনামে জায়গা পেল। দুর্ঘটনায় এক পা বাদ গেলেও নিজের স্বপ্নে কি করে অবিচল থাকতে হয় তা সকলের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন আসামের সাদ্দাম হুসেন। পেশায় অটো ওয়েল্ডিং মেকানিক সাদ্দাম সরকারি সাহায্য ছাড়াই বাইক রিপেয়ারিং শপ খুলেছেন। একটি Bajaj Pulsar 180-কে Royal Enfield Bullet-এ মডিফাই করে এলাকায় সাড়া ফেলে দিয়েছেন তিনি। এমননি মডিফিকেশনের জন্য দূর-দূরান্ত থেকে তার কাছে বাইক নিয়ে আসছেন ক্রেতারা।

সাত থেকে আট বছর আগে লরির সাথে দুর্ঘটনায় সাদ্দামকে একটি পা খোয়াতে হয়েছিল। প্রস্থেটিক লিম্বই এখন হাঁটাচলায় প্রধান ভরসা তার। এরপর লায়লাপুরে একটি বাইক রিপেয়ারিং শপ খোলেন। সেখানেই পালসার থেকে বুলেটে মডিফিকেশনের সমগ্র প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এর জন্য তার খরচ হয়েছে ৪০,০০০ টাকা। সময় লেগেছে প্রায় দু’মাস।

তবে এই পুরো প্রক্রিয়ার মধ্যে দিয়ে হুসেন যে কেবল নিজের স্বপ্নকে বাস্তবায়িত করেছে তাই নয়, যে সমস্ত ক্রেতা নিজেদের বাইক মডিফাই করাবেন বলে উৎসুক, তাদের আকৃষ্ট করতে পেরেছেন। বাইকপ্রেমীদের আনাগোনা তার পর থেকে আরও বৃদ্ধি পেয়েছে।

অসম্ভবকে সম্ভব করে তোলার পাশাপাশি সাদ্দাম নিজের পরিবারের প্রতিও বিশেষ যত্নশীল। সে ছাড়াও পরিবারের বাকি সদস্যরা হলেন তার বউ ও তিন সন্তান। পরিবার প্রতিপালনের সম্পূর্ণ দায়িত্ব তার কাঁধে। নিজের স্বপ্নের পথ দীর্ঘায়িত করতে সে সরকারি সাহায্যের জন্য আবেদন করেছে। বলার অপেক্ষা রাখে না, সাদ্দামের এই কর্মকাণ্ড, শারীরিক দিক থেকে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের অনুপ্রেরণা জোগাবে।

সঙ্গে থাকুন ➥