HomeBikeপালসারপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন Pulsar NS200 ও Pulsar NS 160 এর...

পালসারপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন Pulsar NS200 ও Pulsar NS 160 এর ডেলিভারি শুরু হল

বাজাজ অটো (Bajaj Auto) ভারতে তাদের সদ্য লঞ্চ হওয়া Pulsar NS200 ও Pulsar NS 160-এর ডেলিভারি দেওয়া শুরু করল। এ বছর মার্চে মোটরসাইকেল দুটি নতুন সংস্করণে হাজির করেছে বাজাজ। এতে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক দেওয়া হয়েছে।

Bajaj Pulsar NS200 ও Pulsar NS 160-এর ডেলিভারি শুরু হল

সূত্রের খবর, বর্তমানে Hero MotoCorp-ও এই একই সাসপেনশনের উপর কাজ করছে। এই হার্ডওয়্যার সমেত Xtreme 160R ও একটি ১৬০ সিসির রোডস্টার মোটরসাইকেল বাজারে আনার পরিকল্পনা করছে তারা।

এদিকে আপসাইড ডাউন ফর্ক সংযোজনের পাশাপাশি বাজাজ অটো তাদের Pulsar NS200 ও Pulsar NS 160-এ ডুয়েল চ্যানেল এবিএস দিয়েছে। ফলে রাইডিং আগের চাইতে আরও বেশি নিরাপদ হবে। এছাড়াও আপডেটেড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। যেখানে জ্বালানির খরচ সম্পর্কিত আরও অন্যান্য তথ্য ভেসে উঠবে।

2023 Bajaj Pulsar NS 160 ইঞ্জিন

মোটরসাইকেল দুটির কারিগরি বৈশিষ্ট্যে কোন পরিবর্তন আনা হয়নি। Pulsar NS 160 আগের মতই একটি ১৬০.৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ১৭ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক পাওয়া যাবে।

2023 Bajaj Pulsar NS200 : ইঞ্জিন

অন্যদিকে, Pulsar NS200-তে আগের মতোই এটি ১৯৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড মোটর দেওয়া হয়েছে। তিনটি স্পার্ক প্লাগ এবং ফোর ভাল্ভ যুক্ত ইঞ্জিনটি থেকে ৯,৭৫০ আরপিএম গতিতে ২৪.১ বিএইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ১৮.৭ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে উপস্থিত একটি ৬-স্পিড গিয়ারবক্স।

প্রসঙ্গত, 2023 Bajaj Pulsar NS200 এবং Pulsar NS 160 উভয় মোটরসাইকেল সিঙ্গেল ভ্যারিয়েন্টে উপলব্ধ। এদের দাম যথাক্রমে ১,৪৭,৩৪৭ টাকা ও ১,৩৪,৬৫৭ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular