HomeBikeHero MotoCorp এর প্রতিযোগিতা শেষ, 10 লাখ টাকা ও সবচেয়ে দামী বাইক...

Hero MotoCorp এর প্রতিযোগিতা শেষ, 10 লাখ টাকা ও সবচেয়ে দামী বাইক পুরস্কার পেল বিজয়ী

বিশ্ব ইতিহাসে আমরা অনেক কঠিনতম মোটর র‌্যালির নাম শুনেছি। মেঠোপথ বা মরুভূমি কিংবা দুর্গম পাহাড়ে রুদ্ধশ্বাস “ডাকার র‌্যালির” উত্তেজনা অনেকেরই বুকে কাঁপুনি ধরিয়ে দেয়।  এদেশের মাটিতে ঠিক এমনই এক কঠিন মোটর র‌্যালির আয়োজন করেছিল ভারতের সর্ববৃহৎ টু-হুইলার নির্মাতা হিরো মটোকর্প। প্রতিযোগিতার নামকরণ হয়েছিল হিরো ডার্ট বাইকিং চ্যালেঞ্জ (HDBC)।

চলতি বছরের জুলাই মাসে প্রথম চালু হয়েছিল এই রাইডিং চ্যালেঞ্জ। এইচডিবিসিতে অংশগ্রহণ নিয়েছিল সমগ্র দেশ থেকে আসা তরুণতুর্কিরা। তাদের মধ্যে থেকেই প্রথম ২০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয়েছিল ফাইনাল রাউন্ড। এই প্রতিযোগিতার চাম্পিয়ন রাইডার এবং প্রথম ও দ্বিতীয় রানার আপ পুরস্কার হিসেবে পেয়েছেন একটি Xpulse 200 4V মোটরসাইকেল। যা এখন সংস্থার সবচেয়ে দামী মডেল। সাথে তাদেরকে যথাক্রমে ১০ লক্ষ, ৬ লক্ষ ও ৪ লক্ষ টাকা মূল্যের স্পন্সরশিপের চুক্তিপত্র দেওয়া হয়েছে।

মহিলাদের মধ্যে অফ-রোড রাইডার হিসেবে নির্বাচিত হয়েছেন ওলেসা দিয়াস। প্রতিযোগিতার প্রতিটি রাউন্ডে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি। ডার্ট বাইকিং চ্যালেঞ্জের মাধ্যমে দেশের সমস্ত প্রান্ত থেকে উদীয়মান প্রতিভাদের খুঁজে বের করার প্রয়াস করে চলেছে হিরো মটোকর্প। MTV ও Voot-এ প্রতিযোগিতাটি সম্প্রচার করা হবে।

বিগত কয়েক মাসের মধ্যে দেশজুড়ে এক লক্ষেরও বেশি প্রতিযোগী এইচডিবিসি-তে অংশগ্রহণ করার জন্য নাম নথিভুক্ত করিয়েছেন। দেশের ৪১টি শহরে ১২০ দিনের বেশি ধরে চলেছে এই রাইডিং চ্যালেঞ্জ। এতে ছিল মোট ৪টি ধাপ। সব রাউন্ড শেষে ফাইনাল রাউন্ডের জন্য প্রথম ২০ জনকে তালিকাভুক্ত করা হয়েছিল। হিরো ডার্ট বাইকিং চ্যালেঞ্জের ফাইনাল রাউন্ড হিরো মটোকর্পের জয়পুরে অবস্থিত গবেষণা ও উন্নয়ন কেন্দ্র প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতাটি আন্তর্জাতিক র‍্যালি ইভেন্টের সাথে সাজুজ্য রেখেই আয়োজন করা হয়েছিল। র‍্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীরা দেশের নামকরা রাইডিং বিশেষজ্ঞদের থেকে দক্ষতার সাথে বাইক চালানোর জন্য প্রয়োজনীয় টিপস ও ট্রেনিং পেয়েছেন, যা এক কথায় জীবনের সেরা সম্পদ হয়ে থাকবে।

RELATED ARTICLES

Most Popular