HomeBikeসবচেয়ে স্টাইলিশ 125cc বাইক TVS Raider এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট লঞ্চ হয়ে...

সবচেয়ে স্টাইলিশ 125cc বাইক TVS Raider এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট লঞ্চ হয়ে গেল

ভারতের বর্তমানে দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার নির্মাতা টিভিএস (TVS) তাদের জনপ্রিয় ১২৫ সিসি কমিউটার বাইক Raider-এর সিঙ্গেল সিট ভ্যারিয়েন্ট আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল। মডেলটির দাম ৯৩,৭১৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যা স্প্লিট সিট মডেলের চাইতে ১,০০০ টাকা কম। এই নতুন সিঙ্গেল সিট ভ্যারিয়েন্টটি ড্রাম ব্রেক (দাম ৮৬,৮০৩ টাকা) মডেলের জায়গা দখল করেছে।

TVS Raider দাম ও ডিজাইন

TVS Raider-এর সিঙ্গেল সিট, স্প্লিট সিট ও SmartXonnect ভ্যারিয়েন্টের দাম এখন যথাক্রমে ৯৩,৭১৯ টাকা, ৯৪,৭১৯ টাকা, ১,০০,৮২০ টাকা (এক্স-শোরুম)। সিঙ্গেল সিট মডেলের ডিজাইনের প্রসঙ্গে বললে, এটি বাকি ভ্যারিয়েন্টের সাথে হুবহু স্টাইলিং সহ এসেছে। পার্থক্য বলতে কেবল সিটের ডিজাইন। বলার অপেক্ষায় রাখে না, স্প্লিট সিট মডেলটি অধিক স্পোর্টি। যেখানে সিঙ্গেল সিট মডেলটি ব্যবহারকারীকে কমিউটারের অধিক স্বাদ দেবে।

Tvs Raider Single Seat Variant

TVS Raider ইঞ্জিন

টিভিএস রাইডারের বাকি ভ্যারিয়েন্টের মতো সিঙ্গেল সিট মডেলে দেওয়া হয়েছে একটি ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ১১.৩৮ পিএস শক্তি এবং ১১.২ এনএম টর্ক উৎপাদিত হবে। মোটরের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স। এদিকে ড্রাম ব্রেক ট্রিমের বিক্রি বন্ধের ঘোষণা করেছে সংস্থা।

TVS Raider হার্ডওয়্যার ও ফিচার্স

TVS Raider-এর হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, এতে উপস্থিত ২৪০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ১৩০ মিমি রিয়ার ড্রাম ইউনিট। সাথে প্রতিটি ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে সিবিএস। ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে নেগেটিভ এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যেখানে স্পিডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটার এবং ফুয়েল গজের তথ্য ভেসে উঠবে।

এছাড়া Raider-এ রয়েছে লো ফুয়েল, ডিয়ার পজিশন ইন্ডিকেটর, ক্লক, ফুয়েল এফিশিয়েন্সি ইন্ডিকেটর এবং রাইড মোড। SmartXonnect ভ্যারিয়েন্টে রয়েছে ভরপুর ফিচার। বাইকটি প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে – Honda SP125, Hero Glamour 125, Bajaj Pulsar NS125 ও Keeway SR125।

RELATED ARTICLES

Most Popular