Hyundai Grand i10 NIOS Sporz Executive ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম 7.16 লাখ থেকে শুরু

Avatar

Updated on:

Hyundai Grand i10 NIOS Sportz Executive variant launched

ভারতের সবচেয়ে বড় এসএইভি নির্মাতা হিসেবে প্রথম থেকেই দাবি করে আসছে দক্ষিণ কোরিয়ার নামকরা গাড়ি নির্মাতা হুন্ডাই (Hyundai)। সবচেয়ে বড় নির্মাতা কিনা তা নিয়ে বিতর্ক থাকলেও দেশবাসীর জন্য বিভিন্ন সেগমেন্টের সেরা সমস্ত ফিচার সমৃদ্ধ মডেল উপহার দিয়েছে এই সংস্থা। এমনকি সময়ের সঙ্গে পাল্লা দিয়ে তাদের প্রতিটি গাড়িকেই নতুন আঙ্গিকে আপডেট করে চলেছে তারা। মাস দুয়েক আগে Grand i10 Nios হ্যাচব্যাকের ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করেছিল তারা। এবার গাড়িটির স্পোর্টস এগজিকিউটিভ (Sportz Executive) ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হল হুন্ডাই।

Grand i10 Nios এর ম্যাগনা (Magna) এবং স্পোর্টস (Sportz) ভ্যারিয়েন্টের ঠিক মাঝেই রাখা হয়েছে নতুন স্পোর্টস এগজিকিউটিভ ভার্সনকে। এটি ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেমে বেছে নিতে পারবেন গ্রাহকরা। Grand i10 Nios এর স্পোর্টস এগজিকিউটিভ এডিশনের ম্যানুয়াল মডেলের এক্স শোরুম মূল্য ৭.১৬ লাখ টাকা। অন্যদিকে এর অটোমেটিক ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ৭.৭০ লাখ টাকা (এক্স শোরুম)।

বৈশিষ্ট্যের দিকে দৃষ্টিপাত করলে দেখা যাবে স্পোর্টস মডেলের থাকা অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ফিচারটি এতে অনুপস্থিত রয়েছে। যদিও ৮ ইঞ্চির টাচ স্কিন ইমফোটেনমেন্ট সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে, কি-লেস এন্ট্রি, রিয়ার এসি ভেন্ট, ১৫ ইঞ্চির অ্যালয় হুইল সহ হাইট এডজাস্টেবল ড্রাইভার সিট এই সমস্ত বৈশিষ্ট্য গুলোই স্পোর্টস ভার্সন থেকে স্পোর্টস এগজিকিউটিভ ভার্সনে সরাসরি দেওয়া হয়েছে।

আজকালকার দিনে দাঁড়িয়ে যে কোনো গাড়ি কেনার আগে গ্রাহকরা তাদের সুরক্ষার বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে দেখেন। তাই সেই দিক থেকে বিচার করলে এই মডেলটিতেও চারটি এয়ার ব্যাগ, হিল স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল, ESC, EBD সহ ABS, এমার্জেন্সি স্টপ সিগনাল, হাই স্পিড এলার্ট সিস্টেম সহ সমস্ত কিছুই উপলব্ধ রয়েছে। স্পোর্টস এগজিকিউটিভ এর দুটি মডেলই স্পোর্টস ভ্যারিয়েন্টের থেকে ৩৫০০ টাকা কম মূল্যে আপনি কিনতে পারবেন।

ইঞ্জিন স্পেসিফিকেশন ও প্রতিপক্ষ

উপরের এই পরিবর্তনগুলি ছাড়া নতুন মডেলে আর কোনো আপডেট নেই। গাড়িটি ১.২ লিটারের পেট্রল ইঞ্জিন দ্বারা পরিচালিত। ফাইভ স্পিড গিয়ারবক্স যুক্ত এই ইঞ্জিনটির ক্ষমতা ৮৩ পিএস শক্তি জেনারেট হয়।
Grand i10 Nios এর বেস মডেলের দাম ৫.৬৮ লাখ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৮.৪৬ লাখ টাকা (এক্স শোরুম) পর্যন্ত গিয়েছে। হুন্ডাই এর এই হ্যাচব্যাক মডেলটির প্রধান প্রতিপক্ষদের মধ্যে অন্যতম- Maruti Suzuki Swift, Ignis এবং Tata Tiago।

সঙ্গে থাকুন ➥